ঢাকা, শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬ অাপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ১৫ এপ্রিল ২০১৯, ২১:৪৮

প্রিন্ট

মল চত্বরে আগুন: ঘটনা তদন্তে কমিটি

মল চত্বরে আগুন: ঘটনা তদন্তে কমিটি
ঢাবি প্রতিনিধি

চৈত্রসংক্রান্তি ও বৈশাখী কনসার্টের আগেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের মল চত্বরে কনসার্টস্থলে আগুন ও ভাঙচুরের ঘটনা তদন্ত করতে তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সিনিয়র সহকারী প্রক্টর এবং ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ মাঈনুল করিমকে আহবায়ক করে তিন সদস্যের এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বাংলাদেশ জার্নালকে এ তথ্য নিশ্চিত করেছেন। কমিটির অপর সদস্য হলেন, সহকারী প্রক্টর এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মুহাম্মদ আবদুর রহিম। তিন সদস্যবিশিষ্ট এ কমিটির অন্য সদস্যের নাম নিশ্চিত হওয়া যায়নি।

তদন্ত কমিটির বিষয়ে অধ্যাপক মাঈনুল করিম বাংলাদেশ জার্নালকে বলেন, আমি পরীক্ষা সংক্রান্ত কাজে ক্যাম্পাসের বাইরে আছি। এজন্য এখন পর্যন্ত তদন্ত কমিটির বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানি না। তবে যদি তদন্ত কমিটিতে আমাকে রেখে থাকে তাহলে অবশ্যই আমরা ঘটনাটি খতিয়ে দেখতে দোষীদের খুঁজে বের করতে পারবো।

তদন্ত কমিটি গঠনের বিষয়ে প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রব্বানী বাংরাদেশ জার্নালকে বলেন, চৈত্রসংক্রান্তি ও পহেলা বৈশাখ উপলক্ষে অনুষ্ঠান ঘিরে একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। দ্রুত তদন্ত কমিটির প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। বিশ্ববিদ্যালয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করলে কাউকে ছাড় দেয়া হবে না বলে জানান তিনি।

প্রসঙ্গত, চৈত্রসংক্রান্তি ও পহেলা বৈশাখ উপলক্ষে মল চত্বরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ যৌথভাবে লোক সংগীত ও কনসার্টের আয়োজন করেন। তবে লোকসংগীত উৎসবের আগে গত শুক্রবার রাতে আগুন ধরিয়ে কনসার্টের সরঞ্জাম ভাঙচুর করেন ছাত্রলীগের সভাপতি শোভনের অনুসারীরা। পরে এই নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা তৈরি হয়। একপর্যায়ে পরিস্থিতি বিবেচনায় লোকসংগীত ও বৈশাখী কনসার্ট বাতিল করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরবর্তীতে এই ঘটনা খতিয়ে দেখতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close