ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

প্রধান শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানিসহ একগাদা অভিযোগ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২০ মে ২০১৯, ১১:৪৮

প্রধান শিক্ষকের বিরুদ্ধে একগাদা অভিযোগ

বগুড়া শাজাহানপুরের লক্ষ্মীকোলা শাহ্ রওশন জালাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানিসহ একগাদা অভিযোগ এনেছেন অভিভাবক ও শিক্ষকরা।

প্রধান শিক্ষকের এমন কর্মকাণ্ডে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনিও) ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকতার কাছে লিখিত অভিযোগও করেছেন নবম শ্রেণির ওই ছাত্রীর নানা এবং ৯ জন শিক্ষক-শিক্ষিকা।

ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি আজিজার রহমান বলছেন, জাহাঙ্গীর আলম অনেকদিন থেকেই ছাত্রীদের যৌন হয়রানি করছেন। সম্প্রতি নবম শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানি করেন। ছাত্রীর পরিবার তার কাছে লিখিত অভিযোগ দিয়েছে। পরবর্তীতে ছাত্রীর নানা ১৬ মে ইউএনও ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কাছে অভিযোগ করেছেন।

এছাড়া ওই বিদ্যালয়ের ৯ জন শিক্ষক ও শিক্ষিকাও জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে অভিযোগ করেছেন। তাদের ভাষায়- প্রধান শিক্ষক শুধু ছাত্রীদের নয়, শিক্ষিকা ও শিক্ষকদের স্ত্রীদেরও হয়রানি করেন। প্রধান শিক্ষকের কারণে বিদ্যালয়ের এক শিক্ষকের সংসার ভেঙে গেছে। সম্ভ্রম হারানোর ভয়ে কোনও শিক্ষিকা তার কক্ষে ঢোকেন না। মিথ্যা তথ্য দিয়ে জাহাঙ্গীর আলম বিদ্যালয়ের প্রধান শিক্ষক হয়েছেন বলেও অভিযোগে উল্লেখ করেছেন ওই শিক্ষকরা। তারাও জাহাঙ্গীরের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়ে ইউএনও ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ প্রসঙ্গে জাহাঙ্গীর আলম বলছেন, এক ছাত্রীর আনা যৌন হয়রানির অভিযোগ মীমাংসা হয়ে গেছে। আমার বিরুদ্ধে আনা শিক্ষক ও শিক্ষিকাদের অভিযোগ মিথ্যা। এটা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তৌফিক আজিজ জানান, এক ছাত্রীর নানার ও কয়েকজন শিক্ষক ও শিক্ষিকার লিখিত অভিযোগ পাওয়া গেছে। রোজার ছুটি শেষ হলে সরেজমিন তদন্ত সাপেক্ষে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • পঠিত