ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

যৌন হয়রানি: প্রধান শিক্ষককে অপসারণের দাবি

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৫ জুন ২০১৯, ১৩:২৯  
আপডেট :
 ১৫ জুন ২০১৯, ১৩:৩২

যৌন হয়রানি: প্রধান শিক্ষককে অপসারণের দাবি

ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে পাবনার ঈশ্বরদীর আলহাজ টেক্সটাইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে স্কুল এলাকায় বিক্ষোভ মিছিল ও ঈশ্বরদী-কুষ্টিয়া সড়ক প্রায় আধা ঘণ্টা অবরোধ করে রাখে তারা। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশের আশ্বাসে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

শিক্ষার্থীরা বলছেন, গত ২৫ মে দুপুরে স্কুলের মাঠে অষ্টম শ্রেণির এক ছাত্রী বান্ধবীদের সঙ্গে খেলা করছিল। এ সময় প্রধান শিক্ষক মোজাম্মেল হক ওই ছাত্রীকে ডেকে নিয়ে আপত্তিকর কথাবার্তা ও যৌন হয়রানি করেন। পরে বান্ধবীরা এগিয়ে এলে প্রধান শিক্ষক দ্রুত ওই স্থান ত্যাগ করেন। পরে ওই ছাত্রী বাদী হয়ে ঈশ্বরদী থানায় একটি যৌন হয়রানির মামলা দায়ের করেন। মামলার পর থেকেই অভিযুক্ত শিক্ষক গা ঢাকা দিয়েছেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সেলিম আক্তার বলছেন, জেলা শিক্ষা অফিসার মোসলেম উদ্দিন স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতিকে চিঠি দিয়েছেন তদন্ত সাপেক্ষে দায়ী ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য। তিনি আন্দোলনরত শিক্ষার্থীদের ধৈর্যধারণ করে ক্লাসে ফেরার আহ্বান জানিয়েছেন।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দীন ফারুকী জানান, অভিযুক্ত প্রধান শিক্ষককে গ্রেপ্তার প্রতিশ্রুতি দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

  • সর্বশেষ
  • পঠিত