ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

মেধাবীদের চাকরি না হওয়ার কারণ বললেন ভিপি নুর

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৭ জুন ২০১৯, ১২:৪১

মেধাবীদের চাকরি না হওয়ার কারণ বললেন ভিপি নুর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর মন্তব্য করে বলেছেন, সুশাসনের অভাবেই মেধাবীরা আজ চাকরি পাচ্ছে না। রোববার ঢাবির কেন্দ্রীয় শহীদ মিনারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁসের প্রতিবাদে এবং পরীক্ষা বাতিলের দাবিতে মানববন্ধনে এ কথা বলেন তিনি।

ভিপি বলেন, প্রশ্নফাঁস নিয়ে এটা আমাদের প্রথম আন্দোলন নয়, আমাদের আগেও অনেক ছাত্রসংগঠন এই প্রতিবাদ করেছে। কিন্তু শুরু থেকেই প্রশ্নফাঁসের বিরুদ্ধে সরকার যথাযথ ব্যবস্থা নেয়নি। সুশাসনের অভাবেই মেধাবীরা আজ চাকরি পাচ্ছে না।

কোটা সংস্কার আন্দোলনের আরেক নেতা ও সংগঠনের যুগ্ম আহ্বায়ক রাশেদ খাঁন বলছেন, বাংলাদেশের প্রত্যেক বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁস ও জালিয়াতি হচ্ছে। এসএসসি, এইচএসসি পরীক্ষায় প্রশ্নফাঁস হচ্ছে, এমনকি প্রশ্নফাঁস থেকে মুক্তি পাচ্ছে না প্রাইমারি ও হাইস্কুলের শিক্ষার্থীরাও।

এসময় ৩টি দাবি তুলে ধরা হয়। এগুলো হলো- প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগে ২ ধাপের পরীক্ষা বাতিল করা, প্রশ্নফাঁস ও জালিয়াতির সঙ্গে জড়িতদের বিচারের আওতায় আনা এবং প্রশ্নফাঁসে জড়িতদের সরকারি চাকরিতে অযোগ্য ঘোষণা করা।

  • সর্বশেষ
  • পঠিত