ঢাকা, সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬ অাপডেট : ১৭ মিনিট আগে English

প্রকাশ : ০৯ জুলাই ২০১৯, ১৮:৫৭

প্রিন্ট

রাবি ছাত্রলীগ সভাপতিসহ সাত জনের নামে চাদাঁবাজির মামলা

রাবি ছাত্রলীগ সভাপতিসহ সাত জনের নামে চাদাঁবাজির মামলা
রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়াসহ সাত জনের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে মামলা হয়েছে। মামলাটি সি এম এম আদালতে নথিভুক্ত হয়।

নগরীর হেতেমখাঁ এলাকার আব্দুল্লাহ ইবনে মনোয়ার বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মঙ্গলবার দুপুরে বাদী পক্ষের আইনজীবী মিজানুর রহমান বাদশা এই তথ্য নিশ্চিত করেছেন।

মামলার অন্য আসামিরা হলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি সাদ্দাম হোসেন, আইন বিভাগের সাধারণ সম্পাদক ইমরান আলী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মাহাদুর রহমান কানন, উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মেহেদী হাসান আশিক, কর্মী মেহেদী হাসান বিজয় ও বিশ্ববিদ্যালয়ের বহিরাগত মো. আকাশ।

মামলার বাদী এজাহরে উল্লেখ করেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় অধিনস্থ গোদাগাড়ী বাগানের আম ও লিচু ২০১৯-২০২০ এই দুই মৌসুমের জন্য ১৫১,৯৯৯ টাকায় কর্তৃপক্ষের কাছ থেকে তিনি লিজ গ্রহণ করেন। লিজকৃত বাগানে আসামিরাসহ আরো ১৫ থেকে ২০ জন গত ৭ মে রাত ৮টার দিকে বাগানে অবৈধ অস্ত্র-শস্ত্রসহ মৃত্যুর ভয় দেখিয়ে বাদীর কাছ থেকে দুই লাখ টাকা চাঁদা দাবি করে। সে সময় বাদীর সাথে সাক্ষীরা উপস্থিত থাকায় আসামিরা কোনো অঘটন ঘটাতে পারেনি। তবে ৯ মে বিকেল ৪টার দিকে উপরোক্ত আসামিসহ অজ্ঞাতনামা আরো ১৫ থেকে ২০ জন গোদাগাড়ী বাগানের লিচু পেড়ে নিয়ে যায়।

বাগানের পাহারাদার লিচু পাড়তে নিষেধ করলে গোলাম কিবরিয়া তাকে কিল ঘুষি মারে এবং মৃত্যুর ভয় দেখিয়ে বাগান থেকে চলে যেতে বলে। সে সময় বাদী সাক্ষীরা বাগানে উপস্থিত হলে আসামিরা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, এই মামলা সম্পূর্ণ অযৌক্তিক। উদ্দেশ্য প্রণোদিতভাবে ছাত্রলীগকে হেয় প্রতিপন্ন করার জন্য এ মামলা দায়ের করা হয়েছে।

লিচু পাড়া সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ৯ মে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা ওই বাগানে লিচু পারে। সে সময় আমি সেখানে উপস্থিত ছিলাম না। তবে সেখানে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী হিসেবে ছাত্রলীগের নেতাকর্মীরাও উপস্থিত থাকতে পারে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close