ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ঢাবি মেডিকেল সেন্টারে কিট সংকট, ডেঙ্গু পরীক্ষা বন্ধ

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ০৪ আগস্ট ২০১৯, ২২:১০

ঢাবি মেডিকেল সেন্টারে কিট সংকট, ডেঙ্গু পরীক্ষা বন্ধ

প্রয়োজনীয় কিট না থাকায় ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে ডেঙ্গু শনাক্তকরণ পরীক্ষা আপাতত বন্ধ রাখা হয়েছে। সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের প্রধান মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) ডা. সারওয়ার জাহান মুক্তাফী বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, গত বুধবার থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশ এসোসিয়েশন অব ক্লিনিক্যাল বায়োকেমিস্টসের (বিএসিবি) যৌথ উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে ডেঙ্গু শনাক্তকরণ পরীক্ষা শুরু হয়। কিন্তু কিট সংকট দেখা দেওয়ায়, গতকাল শনিবার থেকে ডেঙ্গু শনাক্তকরণ কার্যক্রম বন্ধ রয়েছে।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের প্রধান মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) ডা. সারওয়ার জাহান মুক্তাফী বলেন, বাংলাদেশ এসোসিয়েশন অব ক্লিনিক্যাল বায়োকেমিস্টসের (বিএসিবি) আমাদের এখানে ডেঙ্গু পরীক্ষা সাপোর্ট করছে। কিন্তু তারা গত শনিবার আমাদের জানিয়েছে এ পরীক্ষার জন্য যে কিট প্রয়োজন তা তাদের শেষ হয়ে গেছে। তাই আপাতত কার্যক্রম বন্ধ থাকবে।

তিনি আরো বলেন, আমরা ইতিমধ্যে কিট চেয়ে সরকারের সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কাছে বিশ্ববিদ্যালয় থেকে আবেদন করেছি। কারণ এ মুহূর্তে সরকার ছাড়া কোনো বেসরকারি প্রতিষ্ঠানের কাছে কিট নেই। যদি সরকারের সংশ্লিষ্ট প্রতিষ্ঠান আমাদের কিট সরবরাহ করে তাহলে আমরা আবার ডেঙ্গু শনাক্তকরণ পরীক্ষা শুরু করবো।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত