ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

এনটিআরসিএ’র চোখে ধুলো দিয়ে শিক্ষক নিয়োগ!

এনটিআরসিএ’র চোখে ধুলো দিয়ে শিক্ষক নিয়োগ!

শিক্ষকদের স্বাক্ষর জালিয়াতির অভিযোগ উঠেছে বিদ্যালয় অ্যাডহক কমিটি সাবেক সভাপতি এবং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে। ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মুনিজুর রহমান স্বাক্ষর জালিয়াতির অভিযোগে সরাইল থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

সাধারণ ডায়েরিতে তিনি অভিযোগ করেন জেলার সরাইল উপজেলার দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে অ্যাডহক কমিটির সাবেক সভাপতি আনোয়ার মিয়া এবং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বেলায়েত খাঁ শিক্ষক ও কর্মচারী তথ্য বিবরণীতে শিক্ষক মুনিজুর রহমান এবং শিক্ষিকা শিরীন আক্তার এবং ফারহানা বেগমের স্বাক্ষর জাল করে ঊর্ধ্বতন কর্মকর্তার কাছে প্রেরণ করে।

অ্যাডহক কমিটির কোনো নিয়োগের এখতিয়ার না থাকলেও আনোয়ার মিয়া এবং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বেলায়েত খাঁ এনটিআরসিতে শিক্ষক ও শিক্ষিকা নিয়োগের আবেদন করেন। পরে এনটিআরসি তিনজন শিক্ষক ও শিক্ষিকা নিয়োগ দেয়। এই সদ্য নিয়োগপ্রাপ্ত শিক্ষকগণকে আবশ্যিক শিক্ষক দেখিয়ে মো. মুনিজুর রহমান এবং ফারহানা বেগমকে অতিরিক্ত শিক্ষক হিসেবে দেখায় শিক্ষক এবং কর্মচারী তথ্য বিবরণীতে। কিন্তু মুনিজুর রহমান, শিরীন আক্তার এবং ফারহানা বেগম ওই তথ্য বিবরণীতে স্বাক্ষর করেননি। পরে অ্যাডহকের সাবেক সভাপতি এবং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নিজেরা তাদের স্বাক্ষর দিয়ে ওই তথ্য বিবরণী পূরণ করে সংশ্লিষ্ট দফতরে জমা দেয়।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে সংক্ষুব্ধ শিক্ষক মুনিজুর রহমান হাইকোর্টে রিট করলে আদালত এনটিআরসির সদ্য নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের এমপিও স্কিম ছয় মাসের জন্য স্থগিত করে রুল নিশি জারি করে।

  • সর্বশেষ
  • পঠিত