ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৫ মিনিট আগে
শিরোনাম

সরকারি তিতুমীর কলেজের ওয়েবসাইট হ্যাক

  জিটিসি প্রতিনিধি

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৯, ২৩:১০  
আপডেট :
 ০৮ সেপ্টেম্বর ২০১৯, ২৩:১৭

সরকারি তিতুমীর কলেজের ওয়েবসাইট হ্যাক

সরকারি তিতুমীর কলেজের ওয়েবসাইট হ্যাক করেছে হ্যাকাররা। রোববার (৮ সেপ্টেম্বর) সাড়ে নয়টা থেকে কলেজটির ওয়েবসাইটে ‘www.titumircollege.gov.bd’ প্রবেশের চেষ্টা করলেও ওয়েবসাইটে প্রবেশ করা যায়নি বলে অভিযোগ শিক্ষার্থীদের।

সত্যতা যাচাইয়ের তিতুমীর কলেজের ওয়েবসাইটে ভিজিট করে দেখা যায় ‘হ্যাকড বাই মাল্লু ড্রাক অ্যাট্যাকার’ সম্বলিত ছবি ঝুলিয়ে দিয়েছে হ্যাকার গোষ্ঠী।

এ বিষয়ে জানতে চাইলে সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ মো. আশরাফ হো‌সেন বাংলাদেশ জার্নালকে বলেন, আমি বিষয়টি অবগত না। খোঁজ নিয়ে বিস্তারিত জানার চেষ্টা করছি।

প্রসঙ্গত, ‘ডিজিটাল প্রযুক্তি কাজে লাগিয়ে ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত ‘ডিজিটাল বাংলাদেশ’ প্রতিষ্ঠা করা ছিল বর্তমান সরকারে অঙ্গীকার। সে লক্ষ্যেই এগিয়ে যাচ্ছে দেশ। আর সেই সঙ্গে দেশের তথ্য প্রযুক্তিকেও এগিয়ে নিয়ে যাচ্ছে সরকার। যার কারণে সকল সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান এখন তথ্য প্রযুক্তির ওপর নির্ভরশীল।

বর্তমান সময়ে অধিকাংশ প্রতিষ্ঠানের সকল তথ্য নিজ নিজ প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেওয়া হয়। আর এ লক্ষ্যে ২০১৭ সালের ২৫ অক্টোবর (বুধবার) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাবির অধিভুক্ত সাত কলেজের (ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি বাঙলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ এবং সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ) জন্য আলাদা ওয়েবসাইট উদ্বোধন করেন।

সে সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার এবং সাত কলেজের অধ্যক্ষরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাত কলেজ ভর্তি পরীক্ষার সমন্বয়ক ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত