ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

বন্ধের দিনেও চলছে অনশন

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৯, ১৬:২০

বন্ধের দিনেও চলছে অনশন

ছুটির দিনেও গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিনের পদত্যাগের দাবিতে আমরণ অনশনসহ আন্দোলন অব্যাহত রেখেছে শিক্ষার্থীরা। শুক্রবার দ্বিতীয় দিনের মতো সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সমানে বসে আমরণ অনশনসহ আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা।

এ সময় ভিসির পদত্যাগের এক দফা দাবিতে বিভিন্ন স্লোগান দেয় শিক্ষার্থীরা। ভিসি পদত্যাগ না করার পর্যন্ত তারা ঘরে ফিরবেননা বলেও ঘোষণা দেয়।

এর আগে ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিনের বিরুদ্ধে শিক্ষার্থীদের বহিষ্কার করাসহ নানা অনিয়ম ও দুর্নীতি অভিযোগ এনে পদত্যাগের দাবিতে গতকাল বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে শিক্ষার্থীরা। পরে বিকেল থেকে আমরণ অনশন কর্মসূচি ঘোষণা করে। শিক্ষার্থীরা সারারাত সেখানে অবস্থান করে এবং শেষ খবর পাওয়া পর্যন্ত কর্মসূচী চালিয়ে যাচ্ছে।

এদিকে, গতকাল বিকেল থেকে শিক্ষার্থীরা আমরণ অনশন শুরু করলেও বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে শিক্ষার্থীদের সাথে কোনো যোগাযোগ করা হয়নি বলে জানা গেছে।

শিক্ষার্থীরা জানিয়েছে স্বেচ্ছাচারিতা, ঘুষ, দুর্নীতি, অনিয়ম, নারী কেলেঙ্কারি ও কথায় কথায় শিক্ষার্থীদের বহিষ্কারসহ নানা অভিযোগ রয়েছে এ ভিসি’র বিরুদ্ধে। তাদের একমাত্র দাবি ভিসির পদত্যাগ। ভিসি পদত্যাগ করলেই কেবল তারা আন্দোলন থেকে সরে যাবে। না হলে তারা তাদের আন্দোলন অব্যাহত রাখবে বলে জানায়।

অন্যদিকে, রাতেও সকালে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথে সরাসরি বা মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও তাদেরকে পাওয়া যায়নি। যে কারণে তাদের মন্তব্য পাওয়া যায়নি।

প্রসঙ্গত, গত ১১ সেপ্টেম্বর আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও ক্যাম্পাস সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কার করলে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ওঠে। পরে জিনিয়ার বহিষ্কারাদেশ তুলে নিলেও ভিসির পদত্যাগের দাবিতে অন্দোলন শুরু করে শিক্ষার্থীরা।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত