ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

বশেমুরবিপ্রবি ভিসি’র পক্ষ নিলেন ১০৭ শিক্ষক

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৯, ২১:৩২  
আপডেট :
 ২১ সেপ্টেম্বর ২০১৯, ২১:৪৬

বশেমুরবিপ্রবি ভিসি’র পক্ষ নিলেন ১০৭ শিক্ষক

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্ভুত পরিস্থিতির পরিপ্রেক্ষিতে ভিসি’র পক্ষে সাধারণ শিক্ষকরা বিবৃতি দিয়েছেন।

শনিবার সন্ধ্যায় শিক্ষক ডরমেটরি ভবনের সামনে অন্তত ১৫ জন শিক্ষকের উপস্থিতিতে এ বিবৃতি দেয়া হয়। লিখিত বিবৃতি পাঠ করেন কৃষি বিজ্ঞান অনুষদের প্রভাষক গোলাম ফেরদৌস। এই বিবৃতিতে ১০৭ জন শিক্ষক স্বাক্ষর করেছেন বলে জানান ওই শিক্ষক।

বিবৃতিতে বলা হযেছে, গত ১৯ সেপ্টেম্বর তারিখ থেকে বশেমুরবিপ্রবিতে সাধারণ শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন যে সিদ্ধান্ত নিয়েছে, একাডেমিক পরিবেশ বজায় রাখার স্বার্থে আমরা সাধারণ শিক্ষকরা তার সাথে একমত পোষণ করছি। উদ্ভুত পরিস্থিতিতে শিক্ষার্থীদের সকল দাবি মেনে নেয়ার পরেও কতিপয় স্বার্থান্বেষী শিক্ষকের ইন্ধনে শিক্ষার্থীদের আন্দোলন চলমান রাখা অনভিপ্রেত বলে সাধারণ শিক্ষকরা মনে করছি।

ইতোপূর্বে সাধারণ শিক্ষকদের পক্ষ থেকে বারবার আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে আলোচনা করতে চাইলেও শিক্ষার্থীরা শিক্ষকদের সাথে অসহযোগিতা করে এবং অশোভন আচরণ করে। তারপরও আমরা সাধারণ শিক্ষকরা সমস্যা সমাধানে সর্বাত্মক ও আন্তরিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। এমতবস্থায় বিশ্ববিদ্যালয়ের বিদ্যমান পরিস্থিতিতে আমরা গভীর উদ্বেগ প্রকাশ করছি এবং সাধারণ শিক্ষার্থীদের উপর বহিরাগতদের হামলার তীব্র নিন্দা জানাচ্ছি।

প্রসঙ্গত, গত ১১ সেপ্টেম্বর আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও ক্যাম্পাস সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিস্কার করলে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ওঠে। গত বুধবার জিনিয়ার বহিস্কারাদেশ তুলে নিলেও ভিসির পদত্যাগের এক দফা দাবিতে অন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। যা এখনো চলমান রয়েছে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত