ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬ আপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৩২

প্রিন্ট

প্রাথমিক শিক্ষকদের গণশিক্ষা সচিবের বার্তা

প্রাথমিক শিক্ষকদের গণশিক্ষা সচিবের বার্তা
অনলাইন ডেস্ক

আমি বার বার আমার সহকর্মীদের বলেছি আপনারা শিক্ষকদের কাছে জিজ্ঞাসা করুন কেন বাচ্চারা স্কুলে আসতে আনন্দ পায় না? স্কুল হবে একটা আনন্দের জায়গা। একজন বাচ্চার কাছে যদি এটা আনন্দের জায়গা না হয় তাহলে সে স্কুলে আসতে চাইবে না। স্কুলের লিডার হলো ওই স্কুলের প্রধান শিক্ষক। প্রতিটি প্রধান শিক্ষককে স্বপ্ন দেখতে হবে তার স্কুল নিয়ে। আমাদের বাংলাদেশে অনেক প্রাথমিক বিদ্যালয় আছে আন্তর্জাতিক মান সম্পন্ন।

সোমবার বিকেল সাড়ে তিনটায় উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে বরগুনার বামনা উপজেলায় দরিদ্র পীড়িত এলাকায় স্কুল ফিডিং কর্মসূচি স্কুল মিল কার্যক্রম সম্পর্কিত মতবিনিময়সভায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হাসান প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এর আগে তিনি উপজেলার দক্ষিণ সফিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশে অংশ নেন। সেখানে আলোচনা সভায় তিনি আরো বলেন, বামনা উপজেলায় স্কুল মিল কার্যক্রম সফল হয়েছে। তবে এখানে বিদ্যালয়ের লেখাপড়ার মান তেমন বাড়াতে পারেনি শিক্ষকরা। আমি আশা করবো বিদ্যালয়ে পাঠদানে এখানকার শিক্ষকরা মনোযোগী হবেন।

এ সময় উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. এ এফ এম মঞ্জুর কাদির, বরগুনা জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরি, বিশ্ব খাদ্য কর্মসূচির প্রতিনিধি হাফিজা খান, উপপরিচালক প্রাথমিক শিক্ষা অধিদপ্তর বরিশাল এস এম ফারুক, বাস্তবায়নকারী সংস্থা সুশিলন এর উপপরিচালক মোস্তফা বকুলুজ্জামান প্রমূখ।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত