ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

জাতীয়করণ নিয়ে যা বললেন এন আই খান

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৫ অক্টোবর ২০১৯, ২০:২৯

জাতীয়করণ নিয়ে যা বললেন এন আই খান
ফাইল ছবি

সাবেক শিক্ষা সচিব মো. নজরুল ইসলাম খান বলেছেন, শিক্ষার মানোন্নয়নের সরকারের ভিশন বাস্তবায়নে শিক্ষাব্যবস্থা সরকারিকরণের কোনো বিকল্প নেই। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। এ ব্যাপারে সরকারের সদিচ্ছার অভাব নেই।

শনিবার সকালে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে বাংলাদেশ শিক্ষক সমিতি সিলেট মহানগরের উদ্যোগে সিলেট জেলা পরিষদ হলরুমে আয়োজিত ‘শিক্ষার মানোন্নয়নে শিক্ষা জাতীয়করণ’ শীর্ষক আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এনআই খান বলেন, আমাদের শিক্ষার ফোকাস শুধু চাকরির জন্য। এটা আমাদের পরিবর্তন করতে হবে। আমাদের শিক্ষার্থীদের উদ্যোক্তা হিসেবে তৈরি করতে হবে।

তিনি আরো বলেন, প্রধান শিক্ষকদের জন্য প্রশিক্ষণ ইনস্টিটিউট তৈরি করা দরকার। একই সাথে শিক্ষকদের বিদেশ ভ্রমণ করে জ্ঞান অর্জনের প্রয়োজন রয়েছে। এতে আমাদের দৃষ্টিভঙ্গির পরিবর্তন ঘটবে।

বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশস) সিলেট মহানগরের সভাপতি আহমদ আলীর সভাপতিত্বে এবং শিক্ষক নেতা জিয়াউর রহমানের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাশিস কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ড. মো. ইদ্রিস আলী, কেন্দ্রীয় মহাসচিব ফরিদুল ইসলাম ও কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ইসরাইল আহমদ। সভায় বক্তারা একযোগে সকল শিক্ষক-কর্মচারীদের চাকরি সরকারিকরণের জোর দাবি জানান।

এনএইচ/

  • সর্বশেষ
  • পঠিত