ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের জরুরি বিজ্ঞপ্তি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৮ অক্টোবর ২০১৯, ১৫:৩৭

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের জরুরি বিজ্ঞপ্তি

আগামী ১৫ অক্টোবর বিশ্ব হাত ধোয়া দিবস। এবারের হাত ধোয়া দিবসের প্রতিপাদ্য ‘সকলের হাত পরিষ্কার থাক’। আগামী ১৫ অক্টোবর দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপনের নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্র এই তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, সোমবার সব জেলা প্রশাসক, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে অধিদপ্তর থেকে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে প্রাথমিক বিদ্যালয়ে বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপনের নির্দেশনা দেয়া হয়েছে। ইউনিসেফসহ বিভিন্ন এনজিও সহায়তায় দিবসটি সরকারিভাবে উদযাপিত হবে।

জানা গেছে, সকালের হাত পরিষ্কার থাকলে সামনে নিয়ে আগামী ১৫ অক্টোবর সকালে প্রাথমিক বিদ্যালয়ের সমাবেশের সময় সব ছাত্র-ছাত্রীদের হাত ধোয়ার সময় ও উপকারিতা বর্ণনা করে দিবসের কর্মসূচি উদ্বোধন করবেন প্রধান শিক্ষক।

প্রসঙ্গত, বিশ্ব পানি সপ্তাহে সুইডেনের স্টোকহোমে ২০০৮ সালের ১৫ অক্টোবর বিশ্ব হাতধোয়া অংশীদার (GHP) বিশ্বব্যাপী আঞ্চলিক ও স্থানীয় পর্যায়ে সাবান দিয়ে হাত ধোয়া সম্পর্কে সচেতনতা সৃষ্টির উদ্দেশ্যে সর্বপ্রথম এই দিবসটি উদযাপন করে। পরে জাতিসংঘের সাধারণ অধিবেশনে তারিখটি প্রতি বছর পালন করার সিদ্ধান্ত নেয়া হয়।

  • সর্বশেষ
  • পঠিত