ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

এমপিওভুক্ত হচ্ছেন যেসব শিক্ষক (তালিকাসহ)

এমপিওভুক্ত হচ্ছেন যেসব শিক্ষক (তালিকাসহ)

এমপিওভুক্ত হচ্ছেন বেসরকারি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত ১০৫ জন শিক্ষক-কর্মচারী। এদের মধ্যে এইচএসসি বিএম শিক্ষাক্রমের ২২ জন এবং এসএসসি ভোকেশনাল শিক্ষাক্রমের ৮৩ জন শিক্ষক-কর্মচারী রয়েছেন। এসব শিক্ষক-কর্মচারীর সনদ প্রাথমিক যাচাইয়ে ঠিক থাকায় তাদের আবেদনগুলো এমপিও অনুমোদন কমিটিতে উত্থাপনের সুপারিশ করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর।

জানা গেছে, এমপিও আবেদন বাছাই কমিটির সিদ্ধান্তের আলোকে এসব শিক্ষকের সনদগুলো যাচাই-বাছাইয়ের জন্য আঞ্চলিক পরিদর্শক ও জেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে। আঞ্চলিক পরিদর্শক ও জেলা শিক্ষা কর্মকর্তারা তাদের সনদ সঠিক বলে প্রত্যয়ন দিলে এসব শিক্ষকের এমপিও আবেদনগুলো অনুমোদন কমিটির সভায় উত্থাপন করা হবে।

কারিগরি শিক্ষা অধিদপ্তর সূত্র জানায়, গত বছরের জুলাইয়ে জারি করা এমপিও নীতিমালার আলোকে ১০৫ শিক্ষক কর্মচারীর সনদ প্রাথমিক যাচাইয়ে সঠিক থাকায় গত ৩ অক্টোবর তাদের আবেদনগুলো এমপিও অনুমোদন কমিটির সভায় উত্থাপনের সুপারিশ করা হয়। এমপিও আবেদন বাছাই কমিটির ৭ম সভার সিদ্ধান্ত অনুসারে এসব শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্তির সুপারিশ করা হয়েছে। এসব শিক্ষক কর্মচারীর সনদ যাচাই করতে আঞ্চলিক কার্যালয় ও জেলা শিক্ষা কর্মকর্তাদের বলা হয়েছে।

তালিকা দেখতে ক্লিক করুন

  • সর্বশেষ
  • পঠিত