ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রভোস্টসহ সাতজনের পদত্যাগ

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৯, ২২:১০  
আপডেট :
 ১৫ অক্টোবর ২০১৯, ২২:১৪

বশেমুরবিপ্রবি’তে পদত্যাগের হিড়িক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) চার বিভাগের সভাপতি এবং দুটি হলের প্রভোস্টসহ সাতজন পদত্যাগ করেছেন।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে তারা পদত্যাগপত্র জমা দেন। তাদের পদত্যাগপত্র গৃহীত হয়েছে বলে নিশ্চিত করেছেন ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. শাহজাহান।

পদত্যাগপত্র গৃহীত হয়েছে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়টির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. শাহজাহান।

পদত্যাগ করা চার বিভাগের সভাপতি হলেন- আইন বিভাগের মো. আবদুল কুদ্দুস মিয়া, ফুড অ্যান্ড অ্যাগ্রো প্রসেসিং ইঞ্জিনিয়ারিং বিভাগের ড. নাজমুল হক শাহীন, কৃষি বিভাগের ড. এম এ সাত্তার এবং প্রাণী সম্পদ বিজ্ঞান ও ভেটেরিনারি মেডিসিন বিভাগের মো. শফিকুজ্জামান।

পদত্যাগ করা প্রভোস্টরা হলেন, শেখ রেহেনা হলের মো. মজনুর রশিদ, শেখ রাসেল হলের রবিউল ইসলাম ও সহকারী প্রভোস্ট মুরাদ হোসেন।

আজ সকাল থেকে বিভাগের সভাপতির পদত্যাগের দাবিতে আন্দোলনে নামেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থীরা। তার বিরুদ্ধে দুর্নীতি ও স্বজনপ্রীতির মাধ্যমে নিয়োগ পাওয়া, শিক্ষার্থীদের সঙ্গে স্বৈরাচারি আচরণ এবং অনৈতিকভাবে শিক্ষার্থীদের নম্বর কম দেওয়ার অভিযোগ তুলে ক্লাস বর্জন করে বিভাগের সামনে অবস্থান কর্মসূচি শুরু করেন তারা।

এ বিষয়ে ভারপ্রাপ্ত উপাচার্য ড. মো. শাহজাহান জানান, সকলে ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন এবং তা গ্রহণ করা হয়েছে।

এতে প্রশাসনিক বা অ্যাকাডেমিক কোনো সমস্যা হবে কি না-এমন প্রশ্নের জবাবে ভারপ্রাপ্ত উপাচার্য বলেন, আশা করছি কোনো ধরনের সমস্যা হবে না। খুব শিগগিরই বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণার পরিবেশ ফিরে আসবে।

আজ তিনটি হলে নতুন করে প্রভোস্টের দায়িত্ব দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তারা হলেন, শেখ রেহেনা হলে রোকনুজ্জামান, শেখ রাসেল হলে ফায়েকুজ্জামান মিয়া ও স্বাধীনতা দিবস হলে মোসাদ্দেক হোসেন।

এর আগে সোমবার বশেমুরবিপ্রবি ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. আব্দুর রহমান খান ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন। ওই পদে আজ বিকেলে নতুন ছাত্র উপদেষ্টা হিসেবে দায়িত্ব পেয়েছেন ইংরেজি বিভাগের সহাকারী অধ্যাপক কাজী মশিউর রহমান।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত