ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

বেতন বৈষম্য: কর্মবিরতিতে প্রাথমিক শিক্ষকরা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৯, ১১:৫৮  
আপডেট :
 ১৬ অক্টোবর ২০১৯, ১২:০০

বেতন বৈষম্য: কর্মবিরতিতে প্রাথমিক শিক্ষকরা

বেতন বৈষম্যে নিরসন ও গ্রেড উন্নয়নের আন্দোলনের অংশ হিসাবে আজও (বুধবার) বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের ব্যানারে পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ি অর্ধ দিবস ঘণ্টার কর্মবিরতি পালন করছেন সারাদেশের প্রাথমিক শিক্ষকরা।

সোমবার থেকে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের ব্যানারে গ্রেড উন্নয়নের দাবিতে আন্দোলন শুরু করেছেন সারাদেশের প্রাথমিক শিক্ষকরা।

আন্দোলনের অংশ হিসাবে ১৪ অক্টোবর সারাদেশের ৬৫ হাজারের বেশি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত ২ ঘণ্টা কর্মবিরতি, ১৫ অক্টোবর সকল ১০টা থেকে বেলা একটা পর্যন্ত তিন ঘন্টার কর্মবিরতি পালন করে। আজ ১৬ অক্টোবর এসব বিদ্যালয়ে অর্ধদিবস কর্মবিরতি পালন করছেন শিক্ষকরা।

আগামীকাল ১৭ অক্টোবর পূর্ণ দিবস কর্ম বিরতি, এরপরেও দাবি আায় না হলে ২৩ অক্টোবর রাজধানী ঢাকায় মহাসমাবেশ করে সেখান থেকে দাবি আদায়না হওয়া পর্যন্ত লাগাতার কর্মসুচি পালনের কথা রয়েছে তাদের।

এদিকে সোমবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমেদ স্বাক্ষরিত কর্মসূচি সম্পর্কে এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, অধিকন্তু সরকারি কর্মচারীগণ এ ধরণের কর্মসূচি ঘোষণা বা অংশগ্রহণ করা সরকারি শৃংখলা ও আপীল বিধিমালা-২০১৮ এর পরিপন্থী। বণির্ত অবস্থায় এধরণের কর্মসূচির সাথে সংশ্লিষ্ট শিক্ষকগণকে চিহ্নিত করে তাদের বিরুদ্ধে বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থগ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে ।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত