ঢাকা, বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ২১ অক্টোবর ২০১৯, ২০:৪০

প্রিন্ট

ঢাবিতে ছাত্রলীগ পরিচয়ে রিকশাচালককে মেরে রক্তাক্ত

ঢাবিতে ছাত্রলীগ পরিচয়ে রিকশাচালককে মেরে রক্তাক্ত
ঢাবি প্রতিনিধি

নিজেকে ছাত্রলীগ নেতা পরিচয় দিয়ে এক রিক্সাচালককে মারধর করার অভিযোগ উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের ছাত্র অপূর্বের বিরুদ্ধে। তবে তিনি সংগঠনের নেতা নন বলে জানিয়েছেন হল ছাত্রলীগের নেতারা। আহত ওই রিক্সাচালককে রক্তাক্ত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

আজ ২১ অক্টোবর, সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের মুক্তি ও গণতন্ত্র তোরণের সামনে এই ঘটনা ঘটে। জানা গেছে, অভিযুক্ত অপূর্ব বিশ্ববিদ্যালয়ের ফিনান্স ও ব্যাংকিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। সে ওই হলের ছাত্রলীগের সভাপতি প্রার্থী সুবাইলের সমর্থক।

প্রত্যক্ষদর্শীরা জানান, অপূর্ব মোটরসাইকেলে যাওয়ার সময় নীলক্ষেত মোড়ে ওই রিক্সাচালককের সঙ্গে ধাক্কা লাগে। পরে ওই ছাত্রলীগ কর্মী তাকে মুক্তি ও গণতন্ত্র তোরণের নিচে নিয়ে আসেন। এ সময় অপূর্ব গালমন্দ করতে শুরু করলে রিক্সাচালক তার গালির জবাব দেন। এতে ক্ষিপ্ত হয়ে গিয়ে তিনি রিক্সাচালককে মারধর করে রক্তাক্ত করেন। এ সময় তিনি নিজেকে ছাত্রলীগের নেতা পরিচয় দেন। মারধর করতে দেখে আশপাশে থাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এগিয়ে আসলে অভিযুক্ত অপূর্ব মটরসাইকেল টান দিয়ে চলে যান। পরে আহত চালককে অন্য রিক্সাযোগে ঢামেকে পাঠিয়ে দেয়া হয়।

ঘটনার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী বাংলাদেশ জার্নালকে বলেন, আমি সাংবাদিকদের কাছ থেকে খবরটি শুনেছি। তবে কেউ কোন লিখিত অভিযোগ করেনি তবুও মোবাইল টিমকে খোঁজ নেয়ার জন্য পাঠানো হয়েছে। বিস্তারিত জেনে ব্যবস্থা নেওয়া হবে।

ঘটনার বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়ের বক্তব্য জানতে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও কোন সাড়া পাওয়া যায়নি।

তবে হল ছাত্রলীগ নেতা সুবাইল বাংলাদেশ জার্নালকে জানান, অপূর্ব তার গ্রুপে রাজনীতি করে তবে সে ছাত্রলীগের পদধারী কেউ নয়। ঘটনার বিষয়ে তিনি বিস্তারিত জেনে ব্যবস্থা নেবেন বলেও জানিয়েছেন।

অপূর্বের বক্তব্য জানতে মুঠোফোনে একাধিকবার কল করলে অন্য একজন কথা বলেন। তিনি জানান, অপূর্ব ফোন রেখে বাইরে গেছে।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত