ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

ঢাবির আবাসিক হল থেকে ১০ রামদা উদ্ধার

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ৩০ অক্টোবর ২০১৯, ১৭:১৮

ঢাবির আবাসিক হল থেকে ১০ রামদা উদ্ধার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহাম্মদ মুহসিন হল থেকে ১০টি রামদাসহ ১৪টি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার সকালে হল প্রশাসন এই অস্ত্র উদ্ধার করেছে বলে জানা গেছে।

হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া এ খবর নিশ্চিত করে জানিয়েছেন, গতকাল সকালে হলের পরিচ্ছন্নকর্মী ডাইনিংয়ের ছাদ পরিস্কার করতে গিয়ে কাপড়ে মোড়ানো একটি প্যাকেট দেখে অফিসকে জানায়। তাৎক্ষণিকভাবে কর্মচারীদের সহায়তায় প্যাকেটটি অফিসে নিয়ে আসা হয়।

পরে ওই প্যাকেট খুলে ১০টি রামদা, ২টি বড় ছুরি ও ২টি পাইপ উদ্ধার করা হয়েছে। তবে কে বা কারা এই অস্ত্র হলে মজুদ করেছে সে বিষয়ে কোনো মন্তব্য করেননি তিনি।

নিরাপদ আবাসিক হলে এসব অস্ত্র দিয়ে কী করা হয়? প্রশ্ন করা হলে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থী জানান, হলে ভয় সৃষ্টি করে আধিপত্য বজায় রাখতে এসব অস্ত্র ব্যবহার করা হয়।

এর আগে গত ৮ অক্টোবর একই হলের এক ছাত্রলীগ নেতার কক্ষ (১২১) থেকে লোড করা পিস্তল উদ্ধার করা হয়েছিল। সে সময় দুটি বটি, লাঠি, হাতুড়ি, দুটি ল্যাপটপ, একটি স্টিল পাইপ, ফেনসিডিলের বোতল ও মাদকদ্রব্যসহ নগদ ৩২ হাজার ২০০ টাকা উদ্ধার করা হয়।

প্রসঙ্গত, সম্প্রতি বুয়েটে শিক্ষার্থী আবরার হত্যার পর দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে থাকা টর্চার সেলের খবর আলোচনায় আসে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলে অন্তত অর্ধশত গেস্টরুম নামক টর্চার সেলের তথ্য উঠে আসে গণমাধ্যমে। তবে হলে সক্রিয় ছাত্রলীগের নেতারা সে অভিযোগ অস্বীকার করে আসছেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত