ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে জরুরি বিজ্ঞপ্তি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৯, ১১:৪৭

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে জরুরি বিজ্ঞপ্তি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষা আগামী ১৫ ডিসেম্বর মধ্যে সম্পন্ন করার নির্দেশ দেয়া হয়েছে। সোমবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২০১৯ সালের বার্ষিক পরীক্ষা আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে সম্পন্ন করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।

এর আগে গত মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর জানায়, প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা আগামী ১৭ নভেম্বর হতে একযোগে সারাদেশে অনুষ্ঠিত হবে। সারা দেশে প্রাথমিক ও ইবতেলারী শিক্ষা সমাপনী পরীক্ষায় মোট ৭৪৫৮টি কেন্দ্র রয়েছে। তন্মধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩৯৩১টি কেন্দ্র এবং উচ্চ বিদ্যালয় ও মাদরাসায় ৩৫২৭ টি কেন্দ্র রয়েছে।

বর্ণিত পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের নিমিত্ত প্রাথমিক শিক্ষা অধিদপ্তর হতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে। ইতোমধ্যে মাঠ পর্যায়ে কেন্দ্র নির্বাচন সম্পন্ন হলেও শিক্ষকণণের বিভিন্ন দাবীর প্রেক্ষিতে পরীক্ষা গ্রহণের ক্ষেত্রে সমস্যা সৃষ্টি হতে পারে মর্মে আশংকা করা হচ্ছে।

এমতাবস্থায় সুষ্ঠতাবে পরীক্ষা সম্পাদনের লক্ষ্যে যে সকল পরীক্ষা কেন্দ্রে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণ কেন্দ্র সচিব অথবা ইনভিজিলেটর এর দায়িত্বপ্রাপ্ত সে সকল পরীক্ষা কেন্দ্র প্রয়োজনে উচ্চ বিদ্যালয়/মাদরাসার প্রধান শিক্ষক/সুপারিনটেনডেন্ট/সহকারী শিক্ষকগণকে দায়িত্ব প্রদান করে পরীক্ষা কার্যক্রম সম্পন্ন করার বিকল্প প্রস্তুতি গ্রহণ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত