ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

নেপালের ত্রিভূবন বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে প্রধান অতিথি ঢাবি উপাচার্য

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ১৮ নভেম্বর ২০১৯, ১৯:০৩

নেপালের ত্রিভূবন বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে প্রধান অতিথি ঢাবি উপাচার্য

এবার নেপালের ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের ৪৫তম সমাবর্তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। আগামী ১৯ ডিসেম্বর এ সমাবর্তন অনুষ্ঠিত হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংসংযোগ দপ্তর থেকে এ খবর নিশ্চিত করা হয়েছে।

১৮ নভেম্বর, সোমবার বাংলাদেশে নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত ডা. বংশীধর মিশ্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সাথে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন। এ সময়ে তিনি ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সই করা একটি আমন্ত্রণপত্র ঢাবি উপাচার্যের কাছে হস্তান্তর করেন।

এক প্রতিক্রিয়ায় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, বাংলাদেশ ও নেপালের মধ্যে দীর্ঘকাল ধরে চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজ করছে। নেপালের বহু শিক্ষার্থী বাংলাদেশের বিভিন্ন মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা গ্রহণ করছে বলে উপাচার্য উল্লেখ করেন।

জনসংযোগ দপ্তর থেকে জানা গেছে, নেপালের প্রধানমন্ত্রী এবং ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ওই সমাবর্তনে সভাপতিত্ব করবেন বলে রাষ্ট্রদূত ডা. বংশীধর মিশ্র ঢাবি উপাচার্যকে অবহিত করেছেন। আসন্ন ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ জানানোর জন্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ত্রিভুবন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং নেপালের রাষ্ট্রদূতকে আন্তরিক ধন্যবাদ জানান।

ঢাবি উপাচার্যের ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে অংশগ্রহণের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় ও ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতার নতুন দ্বার উন্মোচিত হবে বলে নেপালের রাষ্ট্রদূত ডা. বংশীধর মিশ্র আশা প্রকাশ করেছেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত