ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

চাকরি ছাড়তে চান জবির অব্যাহতিপ্রাপ্ত প্রধান প্রকৌশলী সুকুমার

  জবি প্রতিনিধি

প্রকাশ : ২২ নভেম্বর ২০১৯, ২২:০৪

চাকরি ছাড়তে চান জবির অব্যাহতিপ্রাপ্ত প্রধান প্রকৌশলী সুকুমার

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলীর (ভারপ্রাপ্ত) দায়িত্ব থেকে সুকুমার চন্দ্র সাহাকে ১৮ নভেম্বর অব্যাহতি দিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরবর্তীতে তাকে কেন্দ্রীয় গ্রন্থাগারে বদলি করা হয় ২০ নভেম্বর। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিষয়টি নিশ্চিত করেন। তবে সুকুমার চন্দ্র সাহা এখন আর চাকরি করতে আগ্রহী নন। তিনি মানসিক চাপে অসুস্থ।

সুকুমারের বিরুদ্ধে ছিল হাজারো অভিযোগ। দেরি করে অফিসে আসা, কাজ ফেলে বিভিন্ন দপ্তরে ঘুরে বেড়ানো। টেন্ডারের বিনিময়ে কাজের পার্সেন্টেজ নেয়া এমনকি সাংবাদিকদের ধমক দিয়ে নিউজ না করার জন্য ভয়ভীতি দেখাতেন তিনি।

এবিষয়ে সুকুমার চন্দ্র সাহা বলেন, আমি নির্দোষ। আমার ক্যারিয়ার ধ্বংস করা হলো। আমি মনে করি ট্রেজারার ইস্যুতে আমাকে সন্দেহ করে জবি প্রশাসন আমার সাথে অবিচার করেছে। কিন্তু আমি কোনো তথ্য সাংবাদিকদের দিইনি। প্রশাসন আমাকে কোনো জবাবদিহিতার সুযোগ দেয়নি। কেউ তো ভিসি স্যারের কাছে আমার নামে মিথ্যা বলেছে, কিন্তু আমি জবির একটা টাকাও খাইনি। তবুও আমার সাথে এমন করা হলো! আমার আর চাকরি করার ইচ্ছা নেই। এই মানসিক ধাক্কা আমি সামলাতে পারছি না।

এবিষয়ে জবি ছাত্রলীগের সাবেক প্রেসিডেন্ট তরিকুল ইসলাম বলেন, সুকুমার জবির অনেক ক্ষতি করেছেন। ঢাবির মতো জবিতে মধুর ক্যানটিন হবার বিল পাশ হবার কথা ছিলো। সুকুমার সেটি আটকে দেন, এতে কার ক্ষতি হয়? জবির ক্ষতি হয়েছে। তিনি আরো বলেন, সুকুমারের সার্টিফিকেটই জাল।

এ বিষয়ে জানতে রেজিস্ট্রার ওহিদুজ্জামানকে একাধিকবার ফোন করেও পাওয়া যায়নি।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত