ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

বিজয় দিবসের পর প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০১৯, ১৬:৩৬

বিজয় দিবসের পর প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. এ এফ এম মনজুর কাদির জানিয়েছেন, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল ১৬ ডিসেম্বরের পর প্রকাশ করা হবে। বুধবার গণমাধ্যমকে তিনি একথা বলেন।

মনজুর কাদির বলেন, ডিসেম্বরের প্রথম সপ্তাহে চূড়ান্ত ফলাফল প্রকাশের কথা থাকলেও মৌখিক পরীক্ষার ফল যাচাই বাছাই, কোটা এবং ফলে যাতে কোনো ভুল ভ্রান্তি না থাকে সেদিকে বিবেচনা করে ফল প্রকাশে কিছুটা বিলম্ব হচ্ছে।

তবে ১৬ ডিসেম্বরের পর কোনদিন ফল প্রকাশ করা হবে সেটি তিনি নির্দিষ্ট করে উল্লেখ করেননি। বিভিন্ন সূত্র থেকে জানা গেছে আগামী ২০ ডিসেম্বরের মধ্যেই ফলাফল প্রকাশ করার সম্ভাবনা রয়েছে।

গত বছরের ৩০ জুলাই ‘সহকারী শিক্ষক’ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। পরে ওই বছরের ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত সারাদেশ থেকে ২৪ লাখ ৫ জন প্রার্থী আবেদন করেন। প্রথম ধাপে ২৪ মে, দ্বিতীয় ধাপে ৩১ মে, তৃতীয় ধাপে ২১ জুন এবং চতুর্থ ধাপে ২৮ জুন লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

চলতি মাসে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগর লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। লিখিত পরীক্ষায় ৫৫ হাজার ২৯৫ জন পাস করেন। এবার মৌখিক পরীক্ষার মাধ্যমে মোট ১৮ হাজার ১৪৭ জনকে নির্বাচন করে নিয়োগের জন্য চূড়ান্ত করে ফল প্রকাশ করা হবে।

  • সর্বশেষ
  • পঠিত