ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

বশেমুরবিপ্রবির কর্মচারী সমিতির আন্দোলন প্রত্যাহার

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০২০, ১৫:৩৫

বশেমুরবিপ্রবির কর্মচারী সমিতির আন্দোলন প্রত্যাহার
ছবি: প্রতিনিধি

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ডাকা অনির্দিষ্টকালের কর্মবিরতি ও অবস্থান কর্মসূচী প্রত্যাহার করে নিয়েছে কর্মচারী সমিতি। স্থায়ী ভিসি নিয়োগ দেয়ার পর তারা আন্দোলন প্রত্যাহার করে নিলেন।

বৃহস্পতিবার বেলা ১২টায় প্রশাসনিক ভবনের নীচতলায় সংবাদ সম্মেলন করে এ তথ্য জানায় কর্মচারী সমিতির সভাপতি মো: তরিকুল ইসলাম।

তিনি বলেন, আমাদের দীর্ঘ দিনের দাবি ছিল বিশ্ববিদ্যালয়ে স্থায়ী ভিসি নিয়োগের। দীর্ঘ ১১ মাস পর বিশ্ববিদ্যালয়ে স্থায়ী ভিসি নিয়োগ দিলেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য আমরা রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। এছাড়া নতুন ভিসি ড. এ কিউ এম মাহবুবকেও স্বাগত জানান তারা।

এসময় কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক বিএম আশিকুর রহমানসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ে স্থায়ী ভিসি নিয়োগসহ বিভিন্ন দাবিতে বুধবার (২ সেপ্টেম্বর) থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ও অবস্থান কর্মসূচীতে নেমেছিল কর্মচারী সমিতি। কিন্তু আন্দোলনের মধ্যেই গতকাল শিক্ষা মন্ত্রণালয় রাষ্ট্রপতির আদেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. এ কিউ এম মাহবুবকে ভিসি হিসাবে নিয়োগ দেয়।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত