ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৯ মিনিট আগে
শিরোনাম

প্রাতিষ্ঠানিক ইমেইল অ্যাড্রেস পেলেন যবিপ্রবির শিক্ষার্থীরা

  যবিপ্রবি প্রতিনিধি

প্রকাশ : ১৮ নভেম্বর ২০২০, ১৪:৫০

প্রাতিষ্ঠানিক ইমেইল অ্যাড্রেস পেলেন যবিপ্রবির শিক্ষার্থীরা
ফাইল ছবি

প্রাতিষ্ঠানিক ‘জি-সুইট’ ইমেইল অ্যাড্রেস পেয়েছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শ্রেণি প্রতিনিধিদের কাছে ইমেইল অ্যাড্রেস দেওয়া হয়েছে। শিক্ষার্থীদের স্ব স্ব শ্রেণি প্রতিনিধিদের কাছ থেকে সেটা সংগ্রহ করে নিতে হবে।

যবিপ্রবির আইসিটি সেল ও অনলাইন শিক্ষা কার্যক্রম সংক্রান্ত কমিটির সহযোগিতায় শিক্ষার্থীদের এই ইমেইল অ্যাড্রেস প্রদান করা হয়। এ পর্যন্ত প্রায় তিন হাজারের বেশি শিক্ষার্থীকে এই ‘জি-সুইট’ ইমেইল অ্যাড্রেস দেওয়া হয়েছে। আর যে সকল শিক্ষার্থী এখনো ইমেইল অ্যাড্রেস পায়নি, তাদের যবিপ্রবির ওয়েবসাইটের লগইন ট্যাবে গিয়ে ‘স্টুডেন্ট ইমেইল আইডি রিকোয়েস্ট’অপশনে গিয়ে গুগলফর্ম পূরণ করলে, তাদেরও অতিদ্রুত ইমেইল অ্যাড্রেস প্রদান করা হবে।

এর আগে যবিপ্রবির ৬২তম রিজেন্ট বোর্ডের বিশেষ সভায় শিক্ষার্থীদের ‘জি-সুইট’ অ্যাড্রেস প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেল থেকে জানানো হয়েছে, শিক্ষার্থীরা এ ইমেইল অ্যাড্রেসের মাধ্যমে ই-মেইল ছাড়াও গুগল ড্রাইভ (আনলিমিটেড স্টোরেজ সুবিধা), গুগল ক্লাসরুম, গুগল মিটসহ অন্যান্য ২৮টি সার্ভিস ব্যবহার করতে পারবেন। এ ‘জি-সুইট’ ইমেইল অ্যাড্রেসের মেয়াদ হবে কোনো শিক্ষার্থীর শিক্ষা কার্যক্রম শেষ হওয়ার পর পরবর্তী এক বছর পর্যন্ত।

বাংলাদেশ জার্নাল/এইচকে

অন্যরা যা পড়ছে:

> ঢাবিতে ক্লাস বন্ধ, আড্ডা জমজমাট

> ঢাবিতে আসিফ নজরুলসহ ২৫ জন করোনায় আক্রান্ত

> চাকরি পেতে শিক্ষার্থীদের যা বললেন উচ্চপদস্থ কর্মকর্তারা

> ইবি শিক্ষার্থীদের ডাটা কিনে দিচ্ছে শিক্ষকরা

  • সর্বশেষ
  • পঠিত