ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

হল খোলার দাবিতে শাবি উপাচার্য ভবনের গেটে তালা

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২১, ০০:০০  
আপডেট :
 ২১ ফেব্রুয়ারি ২০২১, ০০:০৪

হল খোলার দাবিতে শাবি উপাচার্য ভবনের গেটে তালা
ছবি- প্রতিনিধি

হল খুলে দেয়ার দাবিতে উপাচার্যের ভবনের গেটে তালা দিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শনিবার সন্ধ্যা থেকে উপাচার্যের ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালনকালে রাত সোয়া ৮টার দিকে শিক্ষার্থীরা উপাচার্যের ভবনের গেটে তালা দেন।

বর্তমানে মাস্টার্স ও অনার্স ফাইনাল বর্ষের পরীক্ষা চলমান রয়েছে এবং মার্চ থেকে অনার্স ১ম, ২য় ও ৩য় বর্ষের পরীক্ষা শুরু হবে। আসন্ন সেমিস্টার ফাইনালকে কেন্দ্র করে আবাসিক বন্ধ হলসমূহ খুলে দিতে এই বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার সন্ধ্যার ৭টার মধ্যে প্রশাসনের সিদ্ধান্ত জানানো এবং রোববার সকাল ১০টার মধ্যে হল খুলে দেয়ার আলটিমেটাম দিয়ে সন্ধ্যা সাড়ে ছয়টায় উপাচার্য বরাবর দরখাস্ত দেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এসময় দাবি না মেনে নিলে কঠোর আন্দোলনের ঘোষণা দেন তারা এবং এর পরপরই বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীন সড়ক অবরোধ করে যান চলাচল বন্ধ করে দেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের বেঁধে দেয়া সময় শেষ হওয়ার পর আন্দোলনের অংশ হিসেবে উপাচার্যের ভবনের গেটে তালা লাগিয়ে দেয় শিক্ষার্থীরা। এর আগে বিকাল ৪টা থেকে বিশ্ববিদ্যালয়ের গোলচত্ত্বরে অবস্থান নেন শিক্ষার্থীরা। এসময় হল খোলার দাবিতে বিভিন্ন শ্লোগান ও প্ল্যাকার্ড তুলে ধরেন তারা।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার বলেন, বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন সরকারের উচ্চ মহলের সাথে যোগাযোগ করছে।

ভারপ্রাপ্ত প্রক্টর আবু হেনা পহিল বলেন, সকল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও শিক্ষা মন্ত্রণালয় এর মিটিং চলমান। এই মিটিং এর সিদ্ধান্তের পর আপডেট দেওয়া সম্ভব হবে।

আরও পড়ুন-

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত