ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

হলের সামনে পথরোধ করে ইবি ছাত্রীর স্মার্টফোন ছিনতাই

  ইবি প্রতিনিধি

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৭:২০

হলের সামনে পথরোধ করে ইবি ছাত্রীর স্মার্টফোন ছিনতাই
ফাইল ফটো। ইবি ফটক

দিনদুপুরে ছিনতাইকারীর কবলে পড়ে স্মার্টফোন হারিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের স্নাতক চতুর্থ বর্ষের ছাত্রী ইমন আরা। তিনি বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিব হলের আবাসিক ছাত্রী।

রোববার বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের পকেট গেটের সামনে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ওই ছাত্রী বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের মাধ্যমে শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, রোববার বেলা ১২টার দিকে নিজ হল থেকে বের হয়ে মেসে যাওয়ার উদ্দেশ্যে বঙ্গবন্ধু হলের পকেট গেট পর্যন্ত যান তিনি। গেট পার হয়ে কয়েক ধাপ এগিয়ে যেতেই একজন অপরিচিত মোটরসাইকেল আরোহী প্রশাসনের লোক পরিচয় দিয়ে তার পথরোধ করে। তার ওপর মাদক সরবরাহের অভিযোগ তুলে তার কাঁধে থাকা ব্যাগ চেক করে ছিনতাইকারী।

এরপর ওই ছাত্রীর পরিচয় জেনে তার ব্যবহৃত স্মার্টফোন চেক করার কথা বলে ফোনটি হাতে নেন তিনি। পরে ছিনতাইকারী মোটরসাইকেলে উঠে বিশ্ববিদ্যালয়ের মেইন গেটে আসার কথা বলে চলে যায়। এ সময় ভুক্তভোগী ছাত্রী প্রতিবাদ করলে ছিনতাইকারী তাকে ঝাড়ি দেয় এবং কটু কথা শোনায়।

ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, ‘আমি পাশের দোকানের লোকদের কাছে ছিনতাইকারী সম্পর্কে জানতে চাইলে তারা বলেন, তিনি মোটরসাইকেল নিয়ে পার্শ্ববর্তী ত্রিবেণী রোডের দিকে চলে গেছেন। এ ঘটনার পর থেকে আমি মানসিকভাবে আতঙ্কিত হয়ে পড়েছি। মুঠোফোনটি আমার খুবই প্রয়োজন। এতে আমার অ্যাকাডেমিক অনেক তথ্যাদি রয়েছে।’

এ সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, ‘ওই ছাত্রী এ সম্পর্কিত একটি লিখিত অভিযোগ দিয়েছেন। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।’

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত