ঢাকা, শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

প্রকাশ : ০১ মার্চ ২০২১, ১৬:১৭

প্রিন্ট

ইবি বাংলা বিভাগের নতুন সভাপতি মাহবুব

ইবি বাংলা বিভাগের নতুন সভাপতি মাহবুব
প্রফেসর গাজী মো. মাহবুব মুরশিদ

ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বাংলা বিভাগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছে প্রফেসর গাজী মো. মাহবুব মুরশিদ। গত ২৫ ফেব্রুয়ারি থেকে আগামী ৩ বছরের জন্য তিনি এ দায়িত্ব পেয়েছেন বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আতাউর রহমান।

রেজিস্ট্রার অফিস সূত্রে, গত ২৫ ফেব্রুয়ারি ভোর ৬টায় বাংলা বিভাগের সভাপতি প্রফেসর ড. মোহা. সাইদুর রহমান ইন্তেকাল করেন। বিভাগের পরবর্তী জ্যেষ্ঠ শিক্ষক হিসেবে সভাপতি দায়িত্ব পেয়েছেন প্রফেসর গাজী মো. মাহবুব মুরশিদ। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম তাকে আগামী ৩ বছরের জন্য দায়িত্ব দিয়েছেন। গত ২৫ ফেব্রুয়ারি থেকে তিনি আগামী তিন বছর এ দায়িত্ব পালন করবেন।

জানা গেছে, প্রফেসর মাহবুব মুরশিদ ১লা মার্চ (সোমবার) বাংলা বিভাগের সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন। ড. সাইদুর রহমানের মৃত্যুতে বিভাগে কোন অনুষ্ঠানের আয়োজন করা হয়নি বলেও জানা গেছে।

এ বিষয়ে নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতি প্রফেসর মাহবুব মুরশিদ বলেন, প্রফেসর ড. সাইদুর রহমানের মৃত্যুতে বিভাগে শোকের আবহ বিরাজ করছে। আমরা ইতোমধ্যে শিক্ষার্থীদের অনলাইন ক্লাস, পরীক্ষার ফল প্রকাশ ও বিশ্ববিদ্যালয় খুললে পরীক্ষা গ্রহণের প্রস্তুতি নিয়ে আলোচনা করেছি।

তিনি আরো বলেন, ড. সাইদুরের রেখে যাওয়া অসম্পূর্ণ কাজগুলো আমি যেন সঠিকভাবে পালন করতে পারি সেজন্য সকলের সার্বিক সহযোগিতা কামনা করছি।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত