ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

শাল্লার ঘটনায় ঢাবি শিক্ষক সমিতির নিন্দা

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ২০ মার্চ ২০২১, ১৪:০৬

শাল্লার ঘটনায় ঢাবি শিক্ষক সমিতির নিন্দা
ঢাবি

সুনামগঞ্জের শাল্লায় সাম্প্রদায়িক হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতি। সেইসঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে সংগঠনটি।

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ ও সাধারণ সম্পাদক ড. মো. নিজামুল হক ভূইয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতা মাওলানা মামুনুল হককে নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট দেয়ার অভিযোগে শাল্লার নোয়াগাঁও গ্রামে গত বুধবার হামলা ও ভাঙচুর করা হয়। এই হামলাকে 'পরিকল্পিত সাম্প্রদায়িক হামলা' দাবি করে অবিলম্বে অভিযুক্তদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে ঢাবি শিক্ষক সমিতি।

তারা বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে যখন বিদেশি অতিথিরা দেশে অবস্থান করছেন, তখন হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা ও লুটপাট করে মামুনুলের অনুসারীরা বাংলাদেশকে বিশ্বের সামনে একটি সাম্প্রদায়িক ও প্রতিক্রিয়াশীল রাষ্ট্র হিসেবে উপস্থাপনের অপচেষ্টায় লিপ্ত রয়েছে। তারা শান্তির ধর্ম ইসলামের অপব্যবহার করে দেশে নৈরাজ্য সৃষ্টিতে লিপ্ত হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত