ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

অর্ধেক জনবল দিয়ে চলবে ঢাবির কার্যক্রম

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ০১ এপ্রিল ২০২১, ১৭:৪৮

অর্ধেক জনবল দিয়ে চলবে ঢাবির কার্যক্রম
ফাইল ছবি

করােনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ৫০ শতাংশ জনবল দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সেইসঙ্গে গর্ভবতী, অসুস্থ এবং ৫৫ বছরের ওপরে বয়সী কর্মকর্তা ও কর্মচারীদের বাড়িতে থেকে কাজ করতে বলা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ বিষয়ে নির্দেশনা দিয়েছেন। একইসঙ্গে নির্দেশনা লঙ্ঘন করলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার কথাও বলা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মো. এনামউজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে যেসকল নির্দেশনা দেয়া হয়:

১। কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে ৫০ ভাগ জনবল দিয়ে এক সপ্তাহ করে রােস্টার ভিত্তিতে অফিস কার্যক্রম পরিচালনা করতে হবে। তবে গর্ভবতী/অসুস্থ/বয়স ৫৫-উর্ধ্ব কর্মকর্তা ও কর্মচারী বাড়িতে অবস্থান করে কাজ করবেন। রােস্টার অবস্থায় যারা বাসায় অবস্থান করবেন, তারা জরুরি প্রয়ােজন ছাড়া বাহিরে ঘােরাফেরা করতে পারবে না।

২। কোনো কর্মকর্তা ও কর্মচারী গণপরিবহন ব্যবহার করবেন না। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহনে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অফিসে আসা-যাওয়া করতে হবে।

৩। অফিস চলাকালীন সময়ে অবশ্যই মাস্ক পরতে হবে ও যথাযথভাবে সামাজিক দূরত্ব মেনে অফিসে বসবতে ও চলাফেরা করতে হবে। অফিস চলাকালীন সময়ে কোনো কর্মকর্তা ও কর্মচারী অযথা বাহিরে ঘােরাফে করতে পারবেন না।

৪। সংশ্লিষ্ট অফিস/শাখা প্রধান তার অধিনস্থ কর্মকর্তা-কর্মচারীদের ও অফিসে আগত দর্শনার্থীদের কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টি নিশ্চিত করবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এসব নির্দেশনা লঙ্ঘন করলে তার বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা নেবে বিশ্ববিদ্যালয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত