ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

ঢাবিতে ‘হিল বাংলাদেশ ফাউন্ডেশন ট্রাস্ট ফান্ড’ প্রতিষ্ঠিত

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ১৫ জুন ২০২১, ১৪:২১

ঢাবিতে ‘হিল বাংলাদেশ ফাউন্ডেশন ট্রাস্ট ফান্ড’ প্রতিষ্ঠিত
ছবি: প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয় এডুকেশনাল এন্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগে ‘হিল বাংলাদেশ ফাউন্ডেশন ট্রাস্ট ফান্ড’ প্রতিষ্ঠা করা হয়েছে। ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠার লক্ষ্যে হিল বাংলাদেশ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক অধ্যাপক ড. শাহীন ইসলামের পক্ষে তার স্বামী এস. এম. বখতিয়ার আলম ১০ লাখ টাকার একটি চেক প্রদান করেন।

মঙ্গলবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের কাছে এই চেক হস্তান্তর করেন তিনি।

চেক হস্তান্তর অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

উপাচার্য দপ্তর সংলগ্ন লাউঞ্জে আয়োজিত এই অনুষ্ঠানে জীববিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. মিহির লাল সাহা, এডুকেশনাল এন্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মেহজাবীন হক ও রেজিস্ট্রার মো. এনামউজ্জামান উপস্থিত ছিলেন।

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় এডুকেশনাল এন্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের ৩০জন শিক্ষার্থীকে ইন্টার্নশিপ করার জন্য এককালীন অনুদান প্রদান করা হবে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠার জন্য অধ্যাপক ড. শাহীন ইসলাম এবং তার স্বামী এস. এম. বখতিয়ার আলমকে আন্তরিক ধন্যবাদ জানান। এডুকেশনাল এন্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের শিক্ষার্থীদের ইন্টার্নশিপ করার ক্ষেত্রে আর্থিক সহায়তা প্রদানে এই ট্রাস্ট ফান্ড গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত