ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩২ মিনিট আগে
শিরোনাম

ঢাবির শতবর্ষ

জুলাইয়ে সীমিত আকারে, নভেম্বরে হবে বর্ণাঢ্য আয়োজনে

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ১৮ জুন ২০২১, ১৫:৫৯

জুলাইয়ে সীমিত আকারে, নভেম্বরে হবে বর্ণাঢ্য আয়োজনে
ফাইল ফটো

বুধবার (৩০ জুন) একশত বছর পূর্ণ করবে ঢাকা বিশ্ববিদ্যালয়। চলমান করোনা পরিস্থিতি বিবেচনায় আগামী ১ জুলাই বৃহস্পতিবার সীমিত পরিসরে প্রতীকী কর্মসূচির মাধ্যমে শতবর্ষ পূর্তির মূল অনুষ্ঠানের ‘অগ্রবর্তী অনুষ্ঠান’ আয়োজন করা হবে বলে জানানো হয়েছে।

এসব অনুষ্ঠানে শিক্ষার্থীদের সংযুক্ত করতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও ফেসবুক পেজে সরাসরি সম্প্রচার করা হবে। শতবর্ষ পূর্তি উপলক্ষ্যে আগামী ১ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে শতবর্ষের মূল অনুষ্ঠান জাঁকজমকভাবে আয়োজন করা হবে।

এ অনুষ্ঠানে বাংলাদেশ সরকারের রাষ্ট্রপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আব্দুল হামিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শতবর্ষের মূল অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

চলমান করোনা মহামারি পরিস্থিতি বিবেচনায় এবার সীমিত পরিসরে প্রতীকী কর্মসূচির মাধ্যমে শতবর্ষ পূর্তির অগ্রবর্তী অনুষ্ঠান আয়োজন করা হবে। এসব কর্মসূচি যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কিছু কর্মসূচি হাতে নিয়েছে

১ জুলাই বৃহস্পতিবার সকাল ১০টা ৩০মিনিটে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসটির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করবেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। অনুষ্ঠানে উপাচার্য, প্রো-উপাচার্যদ্বয়, কোষাধ্যক্ষ, রেজিস্ট্রার, জ্যেষ্ঠতার ক্রমানুসারে ডিন, প্রভোস্ট এবং শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক ও প্রক্টর উপস্থিত থাকবেন।

দিবসের দিন বিকেল চারটায় প্রশাসনিক ভবনে প্রফেসর আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান-এর সভাপতিত্বে অনলাইন ভার্চুয়াল মিটিং প্ল্যাটফর্ম জুমের মাধ্যমে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে ভাষাসৈনিক, কলামিস্ট ও বুদ্ধিজীবী আবদুল গাফফার চৌধুরী বক্তব্য রাখবেন।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত