ঢাকা, রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

শনিবার থেকে বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি যাবেন জবি শিক্ষার্থীরা

  জবি প্রতিনিধি

প্রকাশ : ১৬ জুলাই ২০২১, ২৩:২৩

শনিবার থেকে বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি যাবেন জবি শিক্ষার্থীরা
জবি প্রতিনিধি

ঈদুল আজহা উপলক্ষে শনিবার থেকে নিজস্ব পরিবহন সেবায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দেয়ার সার্ভিস শুরু হবে। পর্যায়ক্রমে তিনদিন দেশের ভিন্ন ভিন্ন বিভাগীয় শহরে শিক্ষার্থীদের পৌঁছে দেয়া হবে। স্বাস্থ্যগত সুরক্ষা নিশ্চিতের জন্য সবাইকে মাস্ক পরতে হবে।

শনিবার প্রথম দিন রংপুর, রাজশাহী ও সিলেট এই তিনটি বিভাগীয় শহরে বিআরটিসির ভাড়া করা দ্বিতল বাস ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব একতলা বাস শিক্ষার্থীদের পৌঁছে দিবে। রোববার ও সোমবার বাকি বিভাগীয় শহরে শিক্ষার্থীদের পৌঁছে দিতে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শুক্রবার রাত ৯ ঘটিকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে।

এতে বলা হয়ছে, প্রত্যেক শিক্ষার্থীকে অবশ্যই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দেওয়া বৈধ স্টুডেন্ট আইডি কার্ড সাথে রাখতে হবে। যে সকল শিক্ষার্থীর বিশ্ববিদ্যালয় স্টুডেন্ট আইডি কার্ড নেই, তাদের বিশ্ববিদ্যালয়ে ভর্তি রশিদের কপি বা ফটোকপি সঙ্গে নিতে হবে। আইডি কার্ড অথবা ভর্তি রশিদের কপি বা ফটোকপি ব্যতীত কোন শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয়ের গাড়িতে যাতায়াতের সুযােগ দেওয়া হবে না।

শনিবারের বাস শিডিউলের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক আবদুল্লাহ্-আল্-মাসুদ বাংলাদেশ জার্নালকে বলেন, শনিবার মোট ২৮ টি বাস যাচ্ছে। মোট শিক্ষার্থী যাচ্ছে ১ হাজার ৫০৭ জন। এর মধ্যে রংপুর যাবে ৭১২ জন, সিলেট ২৯৩ এবং রাজশাহী ৫০২ জন। সচরাচর বাস যেসব রাস্তা দিয়ে যায় সেদিক দিয়েই যাওয়া হবে। শিক্ষার্থীরা তাদের সুবিধামত নেমে যাবে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত