ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

গভীর রাতে ক্যাম্পাসে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৭

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ০৬ জুলাই ২০২২, ১২:৩৩

গভীর রাতে ক্যাম্পাসে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৭
হাসপাতালে চিকিৎসাধীন সংঘর্ষে আহত একজন। ছবি- প্রতিনিধি

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বরিশাল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে উভয় গ্রুপের ৭জন আহত হয়েছে। আহতরা শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

মঙ্গলবার (৫ জুলাই) গভীর রাতে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতরা হচ্ছেন ময়িদুর রহমান বাকি, ছাব্বির হোসেন, আহমেদ সিফাত, সৈয়দ রুম্মান ইসলাম, তমাল, মেহেদি হাসান ও আল সামাদ শান্ত।

প্রত্যক্ষদর্শী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বলেন, মঙ্গলবার বিকেলে বরিশাল নগরীর কলেজ এভিনিউ এলাকায় তুচ্ছ ঘটনার জেরে বিশ্ববিদ্যালয়ের মাস্টার্সের ছাত্র রাইদুল ইসলাম নিরবকে মারধর করে স্থানীয় যুবকরা। যার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের সামনের সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের হস্তক্ষেপে অবরোধ তুলে নেয়া হয়।

এ ঘটনার জের ধরে রাত ১টার দিকে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটে। এতে উভয় গ্রুপের সাতজন আহত হয়। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. খোরশেদ আলম জানিয়েছেন, মধ্যরাতে ক্যাম্পাসে দুই দল ছাত্রের মধ্যে সংঘর্ষের সময় ছয়জনের মতো আহত হয়। রাতেই ক্যাম্পাসের পরিবেশ শান্ত রাখার পাশাপাশি বিষয়টি খতিয়ে দেখার কাজ করেছি। বর্তমানে ক্যাম্পাসের পরিবেশ শান্ত রয়েছে।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দায়িত্বরত পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মেহেদী হাসান বলেন, রাতের এ ঘটনায় বরিশাল মেট্রোপলিটন বন্দর থানা পুলিশের কর্মকর্তারা ক্যাম্পাসে এসে পরিস্থিত শান্ত করেন। এরপর আহতদের দেখতে হাসপাতালে যান।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, বরিশাল সদর আসনের সংসদ সদস্য (এমপি) পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারু শামীম ও বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর অনুসারী হয়ে ক্যাম্পাসে ছাত্রলীগের দুটি গ্রুপ রয়েছে। এর মধ্যে এমপির অনুসারীদের নেতৃত্বে রয়েছে অমিত হাসান রক্তিম ও ময়িদুর রহমান বাকি এবং মেয়রপন্থীদের নেতৃত্বে আহমেদ সিফাত ও সৈয়দ রুম্মান ইসলাম। উভয় পক্ষই দীর্ঘদিন ধরে ক্যাম্পাসে ছাত্রলীগের নামে প্রভাব বিস্তারের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত