ঢাকা, বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

জাবি শিক্ষক সমিতি নির্বাচনে আওয়ামীপন্থিদের জয়

  জাবি প্রতিনিধি

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২৩, ২৩:৪৭

জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতি নির্বাচনে ১৫টি পদের মধ্যে সভাপতি ও সম্পাদকসহ ১১টি পদে জয়লাভ করেছে আওয়ামীপন্থি শিক্ষকদের প্যানেল বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ। বাকি চারটিতে বিএনপিপন্থি শিক্ষকদের প্যানেল জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম জয় পেয়েছে।

বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় নির্বাচন কমিশনার অধ্যাপক অনিরুদ্ধ কাহালি এ ফলাফল ঘোষণা করেন। এর আগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

সভাপতি পদে গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের ডিন ও পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ফরিদ আহমেদ এবং সম্পাদক পদে ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজির অধ্যাপক এম শামীম কায়সার নির্বাচিত হয়েছেন।

বিএনপিপন্থি শিক্ষকদের প্যানেল থেকে সহ-সভাপতি পদে প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক মো. মনোয়ার হোসেন, কোষাধ্যক্ষ পদে অর্থনীতি বিভাগের অধ্যাপক মুহাম্মাদ শফিকুল ইসলাম, যুগ্ম সম্পাদক পদে প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক বোরহান উদ্দিন, নির্বাহী সদস্য পদে ভুগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ রেজাউল রকিব।

আওয়ামীপন্থি শিক্ষকদের প্যানেল থেকে নির্বাচিত অন্যরা হলেন- গণিত বিভাগের অধ্যাপক মো. সাব্বির আলম, ইংরেজি বিভাগের অধ্যাপক আহমেদ রেজা, বাংলা বিভাগের অধ্যাপক নাজমুল হাসান তালুকদার, সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ তারিকুল ইসলাম, ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক মাহফুজা খাতুন, ভুগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক মো. মিজানুর রহমান, রসায়ন বিভাগের অধ্যাপক সুবর্ণা কর্মকার, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের অধ্যাপক মোহাম্মদ শফিক-উর-রহমান এবং প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ফারহা মতিন জুলিয়ানা।

এবারের নির্বাচনের বামপন্থি শিক্ষকরা অংশগ্রহণ না করায় ১৫টি পদের বিপরীতে উপাচার্য ও বিএনপিপন্থি শিক্ষকদের দুটি প্যানেল থেকে মোট ৩০ প্রার্থী প্রতিদ্বন্দিতা করেছেন। নির্বাচনে মোট ৬০৭ জন শিক্ষকের মধ্যে ৫৭৫ জন ভোটাধিকার প্রদান করেন।

নির্বাচনে সহযোগী নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন অধ্যাপক রঞ্জন সাহা পার্থ এবং অধ্যাপক মোহাম্মদ নাজমুল ইসলাম।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত