ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

জাবি সরকার ও রাজনীতি বিভাগের পুনর্মিলনী প্রকাশনায় লেখা আহ্বান

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০২৩, ২০:০৪

জাবি সরকার ও রাজনীতি বিভাগের পুনর্মিলনী প্রকাশনায় লেখা আহ্বান

আগামী ১১ মার্চ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের তৃতীয় পুনর্মিলনী। এ উপলক্ষে প্রকাশ হবে স্মারক। সেখানে এই বিভাগীয় অ্যালামনাইদের থেকে স্মৃতিচারণমূলক লেখা ও ছবি আহ্বান করা হয়েছে। ২০ ফেব্রুয়ারি তারিখের মধ্যে এই লেখা জমা দেওয়া যাবে। শুধু দেশ নয়, প্রবাসে অবস্থান করেও পাঠানো যাবে লেখা। এ ছাড়া জমা দেওয়া যাবে স্মৃতিবহ এক বা একাধিক ছবিও।

লেখা আহ্বানে উল্লেখ করা হয়েছে, বিশ্ববিদ্যালয়, ক্যাম্পাস জীবন, বিভাগ সম্পর্কিত বিষয় উপজীব্য করে স্মৃতিচারণমূলক লেখা অনধিক এক হাজার শব্দের মধ্যে পাঠাতে হবে। একইসঙ্গে স্পষ্ট ও ভালো রেজুলেশনের ছবি ক্যাপশনসহ পাঠাতে হবে। লেখার সঙ্গে লেখকের পরিচয় উল্লেখসহ ছবি সংযুক্ত থাকতে হবে।

তবে, লেখা ও ছবির ক্ষেত্রে ব্যক্তি আক্রমণ, ধর্মীয় অনুভূতিতে আঘাত, কোনো দল বা গোষ্ঠীকে হেয় করে, স্পর্শকাতর, উসকানিমূলক, অতিরঞ্জিত, বিকৃত বা ভুল তথ্য এবং অসঙ্গিতপূর্ণ বিষয়গুলো পরিহার করতে অনুরোধ করা হয়েছে।

লেখা বিজয় (সুতুনি এমজে) ফন্টে ওয়ার্ড ফাইলে ডক ফরমেটে পঠানোর কথা বলা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে লেখা [email protected] এবং [email protected] ইমেইলে পাঠাতে অনুরোধ করা হয়েছে।

লেখা, ছবি ও প্রচার প্রকাশনা বিষেয়ে যেকোনো তথ্যের জন্য যোগাযোগ করা যাবে তৃতীয় পুনর্মিলনীর স্মারক প্রকাশনা সম্পাদক আবদুল্লাহ আল মোহন (01712022673), নির্বাহী সম্পাদক রোকনুজ্জামান পিয়াস (01912426062) এবং ক্যাম্পেইন ও ডকুমেন্টেশন টিমের প্রধান এস কে ফয়সাল আহমেদের (01744384158) সঙ্গে।

এদিকে, সরকার ও রাজনীতি বিভাগের তৃতীয় পুনর্মিলনী উপলক্ষে চলছে রেজিস্ট্রেশন কার্যক্রম, শেষ হবে ২৮ ফেব্রুয়ারি।

নিচের লিঙ্কে প্রবেশ করে রেজিস্ট্রেশন সম্পন্ন করা যাবে এবং অনলাইনে রেজিস্ট্রেশন ফি জমা দেওয়া যাবে। রেজিস্ট্রেশন লিংক : https://jugpaa.fosociety.com/home

রেজিস্ট্রেশন ফি সাবেক শিক্ষার্থীদের জন্য ১৫০০ টাকা, তাদের স্বামী/স্ত্রী, বাচ্চা ও নিজস্ব গাড়ির চালকপ্রতি ৫০০ টাকা। ৪৫তম ব্যাচ থেকে বর্তমান ব্যাচের শিক্ষার্থীদের জন্য ৩০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত