ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

জলাবদ্ধতা নিরসনে মাঠে ঢাবি ছাত্রলীগ

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৮, ০০:২৪  
আপডেট :
 ১২ সেপ্টেম্বর ২০১৮, ০০:৩০

জলাবদ্ধতা নিরসনে মাঠে ঢাবি ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় জলাবদ্ধতা সমস্যা দীর্ঘদিনের। পুরনো হলেও এ সমস্যা নিরসনে বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগ গ্রহণের অভাব রয়েছে। তাই বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের চলাচলে ভোগান্তি এড়াতে এবার মাঠে নেমে জলাবদ্ধতা নিরসনে কাজ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

জানা যায়, মঙ্গলবার বিকালে বৃষ্টি হওয়ায় বিশ্ববিদ্যালয়ের বেশ কিছু জায়গায় জলাবদ্ধতা তৈরি হয়। এর ফলে যাতায়াতে দুর্ভোগ পোহাতে হয় শিক্ষার্থীদের। এই দুর্ভোগ লাঘব করতে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের নেতৃত্বে অর্ধশত নেতাকর্মী জলাবদ্ধতা নিরসন কাজে অংশ নেন। তারা বিশ্ববিদ্যালয়ের হাকিম চত্বর, প্রক্টর অফিসের সামনে এবং কলাভবনের নতুন গেইটে জলাবদ্ধতা নিরসনে কাজ করেন বলে জানা গেছে।

ছাত্রলীগের নেতাকর্মীরা বলেন, জলাবদ্ধতার সমস্যাটি অনেকদিনের হলেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সমাধান করে না। আজ বিকালে বৃষ্টি হলে হাকিম চত্বর ও কলাভবন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। এটি ছাত্রলীগের নেতাকর্মীদের নজরে এলে তারা বিষয়টির সমাধান করেন।

জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস বাংলাদেশ জার্নালকে বলেন, বিকালে বৃষ্টি শেষ হওয়ার পর আমি মধুর ক্যান্টিন থেকে বের হয়ে দেখি কলাভবন ও আশেপাশের এলাকায় জলাবদ্ধতা তৈরি হয়েছে। এর ফলে এ পথ দিয়ে যাতায়াতকারীদের চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে। ড্রেনের মুখে ময়লা জমে যাওয়ায় এ সমস্যার সৃষ্টি হয়েছে। তখন আমি ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে ময়লাগুলো পরিষ্কার করে দেই। এর ফলে জলাবদ্ধতা সমস্যার সমাধান হয়।

তিনি বলেন, আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে কথা বলেছি। তারা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পরে এ বিষয়ে পদক্ষেপ নিবেন বলে আমাদের জানিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত