ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

ক্লাস চলাকালীন র‌্যাগ ডে বন্ধের আহ্বান রাবি প্রশাসনের

  রাবি প্রতিনিধি

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ০২:১৯

ক্লাস চলাকালীন র‌্যাগ ডে বন্ধের আহ্বান রাবি প্রশাসনের

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) একাডেমি কার্যক্রম চলাকালীন র‌্যাগ ডেসহ সকল প্রকার অনুষ্ঠান, মাইকিং, সাউন্ড বক্স ও বিভিন্ন বাদ্যযন্ত্র ব্যাবহার করা থেকে শিক্ষার্থীদের বিরত থাকার আহ্বান জানিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তবে একাডেমি কার্যক্রম চলাকালীন মিছিল বন্ধের আহ্বান জানানো হয়নি।

এ বিষয়ে এক শিক্ষার্থী বলেন, এটি প্রশাসনের একটি ভালো উদ্যোগ। একাডেমি কার্যক্রম চলাকালীন র‌্যাগ ডে, মাইকিং, সাউন্ড বক্স ও বিভিন্ন বাদ্যযন্ত্র ব্যাবহার না করার আহ্বান জানান প্রশাসন কিন্তু একাডেমি কার্যক্রম চলাকালীন মিছিল বন্ধের আহ্বান জানানো হয়নি। মিছিলের ফলেও একাডেমি কার্যক্রমে ব্যাঘাত ঘটে। তাই বিশ্ববিদ্যালয় প্রশাসনকে মিছিল বন্ধের ব্যবস্থা গ্রহণ করতে হবে।

জানতে চাইলে প্রক্টর লুৎফর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ে পড়ালেখার পাশাপাশি বিভিন্ন ধরনের অনুষ্ঠান, নাচ, গান, খেলাধুলা সবই চলবে। তবে শিক্ষার্থীদের মূল উদ্দেশ্য পড়ালেখা। তাই পড়ালেখার অনুকূল পরিবেশ বজায় রাখা জরুরি। কিন্তু একাডেমি কার্যক্রম চলাকালীন র‌্যাগ ডে, মাইকিং, সাউন্ড বক্স ও বিভিন্ন বাদ্যযন্ত্র পড়ালেখার বিঘ্ন ঘটায়। আর এসব বিষয়ে শিক্ষক শিক্ষার্থীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

তবে মিছিল বন্ধের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, মিছিল বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট কর্তৃক নিষিদ্ধ রয়েছে।

  • সর্বশেষ
  • পঠিত