ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

নিজেই ছিনতাই করে অপরাধী ধরতে ছাত্রলীগ নেতার স্ট্যাটাস!

  রাবি প্রতিনিধি

প্রকাশ : ২০ অক্টোবর ২০১৯, ২৩:৩০

নিজেই ছিনতাই করে অপরাধী ধরতে ছাত্রলীগ নেতার স্ট্যাটাস!

ছিনতাই করার পর অপরাধীদের গ্রেপ্তারের দাবি জানিয়ে নিজের ফেসবুকে স্ট্যাটাস দিয়েছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বহিষ্কৃত ছাত্রলীগ নেতা অনিক মাহমুদ বনি।

শুক্রবার রাতে দেওয়া ওই স্ট্যাটাসে বনি লিখেন, ‘রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী ফিরোজ আনামের উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত সনাক্ত করে গ্রেপ্তাতারের মাধ্যমে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।’

এদিকে রাবি শিক্ষার্থী ফিরোজ আনামকে ছুরিকাঘাত করে ছিনতাই চেষ্টায় জড়িত দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

এরা হচ্ছেন- নগরীর মির্জাপুর এলাকার আবদুল আজিজের ছেলে অনিক মাহমুদ বনি (২৬)। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বহিষ্কৃত নেতা। একই এলাকার মোস্তাকিনের ছেলে মোস্তাফিজুর রহমান মিঠু (২৮)। মিঠু পেশায় রং মিস্ত্রি। এছাড়া ছিনতাইয়ে ব্যবহৃত মোটরসাইকেলটিও জব্দ করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, শহীদ হবিবুর রহমান মাঠের দক্ষিণ পাশে তালগাছের কাছ থেকে একটি মেয়ের চিৎকার শুনে কয়েকজন এগিয়ে যান। গিয়ে দেখেন ফিরোজের মাথা ফেটে রক্ত বের হচ্ছে। এ সময় একটা মোটরসাইকেল মাদার বখশ হলের দিকে দ্রুত চলে যায়। তারাই ফিরোজকে আঘাত করেন বলে সঙ্গে থাকা মেয়েটি জানান।

তারা আরো বলেন, সঙ্গে থাকা মেয়েটির সঙ্গে কথা বললে মেয়েটি জানান, তাদের বিয়ে হয়েছে। মেয়েটির বাড়ি রংপুর জেলায়। তারা একই কলেজে পড়াশোনা করেছেন। আজ শুক্রবার তারা ঘুরতে বের হয়েছিলেন বলে দাবি করেন মেয়েটি। তবে কে বা কারা মেরেছে বলতে পারেননি তিনি।

অর্থনীতি বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক আব্দুল ওয়াদুদ বলেন, ফিরোজ তার বান্ধবীকে হলে এগিয়ে দিতে যাচ্ছিল। যাওয়ার পথে মোটরসাইকেলে আরোহীরা তাদের মাঠে নিয়ে যায়। তাদের কাছ থেকে মোবাইল বা টাকা-পয়সা দাবি করে। কিন্তু টাকা দিতে না পারলে তখন তারা মাথায় আঘাত করে সটকে পড়ে।

তিনি বলেন, ফিরোজকে হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডের ওটিতে নেয়া হয়েছে। মাথায় সেলাই দেয়া হয়েছে।

নগরীর মতিহার থানার ওসি হাফিজুর রহমান বলেন, চিকিৎসাধীন রাবি শিক্ষার্থী ফিরোজ আনাম গ্রেপ্তাতার ছিনতাইকারীদের শনাক্ত করেছেন। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাতারকৃতরা ছিনতাইয়ে জড়িত থাকার কথা স্বীকারও করেছেন।

উল্লেখ্য, গত শুক্রবার রাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের সামনে মাঠে ছিনতাইকারীদের হামলায় গুরুতর আহত হন অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ফিরোজ আনাম। এরপর থেকে ক্যাম্পাসে নিরাপত্তা ও ছিনতাইকারীদের গ্রেপ্তারের দাবিতে শিক্ষার্থীরা দফায় দফায় রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ এবং বিক্ষোভ করে আসছে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত