ঢাকা, শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮ আপডেট : ১১ মিনিট আগে

প্রকাশ : ০৫ মার্চ ২০২১, ০৬:৫০

প্রিন্ট

ছাত্রদলের বিরুদ্ধে মামলার প্রতিবাদে যুক্তরাষ্ট্রে সমাবেশ

ছাত্রদলের বিরুদ্ধে মামলার প্রতিবাদে যুক্তরাষ্ট্রে সমাবেশ
ছবি- সংগৃহীত

প্রবাস ডেস্ক

ছাত্রদলের সমাবেশকে কেন্দ্র করে জাতীয় প্রেস ক্লাবের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষের পর ৪৭ জনের বিরুদ্ধে মামলার প্রতিবাদ জানিয়ে যুক্তরাষ্ট্রে সমাবেশ করেছে বিএনপির কিছু সমর্থক।

সোমবার সন্ধ্যায় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে একটি পার্টি হলে এতে অংশ নেয় স্থানীয় বিএনপি, মুক্তিযোদ্ধা দল, জাসাস, যুবদল, ছাত্রদল ও কৃষক দলের নেতা-কর্মীরা।

এতে সভাপতিত্ব করেন নিউ ইয়র্ক স্টেট বিএনপির সভাপতি মাহফুজুল মাওলা নান্নু এবং সঞ্চালনা করেন যুবদলের কেন্দ্রীয় নেতা এম এ বাতিন।

প্রধান অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা দল যুক্তরাষ্ট্র শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা বাবরউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সুরুজ্জামান।

সূচনা বক্তব্য দেন যুবনেতা এম এ বাতিন। আরও বক্তব্য দেন জাসাস কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক সম্পাদক ও যুক্তরাষ্ট্র শাখার সভাপতি আবু তাহের, যুক্তরাষ্ট্র জাসাসের সাধারণ সম্পাদক কাওসার আহমেদ, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জনি ও জাসাস নেতা সোহরাব হোসেন।

সমাবেশে কর্মসূচির মধ্যে আরও ছিল- বিএনপির কেন্দ্রীয় নেতাদের ‘নির্লিপ্ততার’ প্রতিবাদ, স্বাধীনতার সুবর্ণজয়ন্তি উৎসব আয়োজন ও যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি দাবি।

আরও পড়ুন- লেখক মুশতাকের মৃত্যুতে জার্মানিতে প্রতিবাদ সভা

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত