ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮ আপডেট : ১৮ মিনিট আগে

প্রকাশ : ০৮ মার্চ ২০২১, ১৬:০২

প্রিন্ট

বঙ্গবন্ধুর ১০০ দুর্লভ ছবির প্রদর্শনী শুরু নিউ ইয়র্কে

বঙ্গবন্ধুর ১০০ দুর্লভ ছবির প্রদর্শনী শুরু নিউ ইয়র্কে
ছবি: সংগৃহীত

জার্নাল ডেস্ক

বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে তার রাজনৈতিক জীবনের দীর্ঘ আন্দোলন-লড়াই-কারাবাস আর স্বাধীনতা অর্জনের পথ-পরিক্রমার ১০০ দুর্লভ ছবির ২৫ দিনব্যাপী প্রদর্শনী শুরু হয়েছে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে।

রোববার বিকেলে নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে আইএসপি ভবনের দুতলায় ২৫ দিনব্যাপী এ আয়োজন শুরু করেছে প্রকাশনা সংস্থা ‘মুক্তধারা’।

বিশ্বের রাজধানী খ্যাত নিউইয়র্কের জ্যাকসন হাইটসে (৩৭-০৭ ৭৪ স্ট্রিট. দু’তলা) এ প্রদর্শনী সোমবার থেকে শুক্রবার পর্যন্ত প্রতিদিন অপরাহ্ন ৩টা থেকে রাত ৮টা এবং শনি ও রোববার সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে।

প্রদর্শনীতে বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার চুন্নু প্রদর্শনীর ভার্চুয়াল উদ্বোধন করেন বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটির সভাপতি অধ্যাপক রফিকুল ইসলাম। বক্তব্য দেন প্রদর্শনীর সমন্বয়কারি বীর মুক্তিযোদ্ধা জিয়াউদ্দিন আহমেদ। বঙ্গবন্ধুকে নিবেদিত গান শোনান রবীন্দ্রনাথ রায় এবং বীর মুক্তিযোদ্ধা তাজুল ইমাম।

সাংস্কৃতিক সংগঠক সেমন্তী ওয়াহিদের সঞ্চালনায় বঙ্গবন্ধু স্মরণে কবিতা আবৃত্তি করেন এফআরএম রাশেদুল হাসান ও স্বাধীন মজুমদার।

উদ্বোধনী অনুষ্ঠানে জিয়াউদ্দিন আহমেদ উদ্বোধনী অনুষ্ঠানে জিয়াউদ্দিন আহমেদ প্রদর্শনীর কিউরেটর হচ্ছেন ওবায়দুল্লাহ মামুন এবং সার্বিক সমন্বয়ে রয়েছেন বিশ্বজিৎ সাহা ও শুভ রায়। উদ্বোধনী পর্বে আরো উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার চুন্নু, বীর মুক্তিযোদ্ধা লাবলু আনসার এবং বীর মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ।

৩১ মার্চ পর্যন্ত এ প্রদর্শনীতে আসতে আগ্রহীদেরকে ফোন করে অনুমতি নিতে অনুরোধ করেছেন আয়োজকরা।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত