ঢাকা, সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭ আপডেট : ৩৯ মিনিট আগে

প্রকাশ : ০৯ মার্চ ২০২১, ০৬:০১

প্রিন্ট

কুয়েতে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

কুয়েতে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন
ছবি- সংগৃহীত

প্রবাস ডেস্ক

কুয়েতে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন করা হয়েছে।

রোববার সকালে অনুষ্ঠানের শুরুতে দেশটিতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে নিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন।

এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। জাতির জনক ও তার পরিবারসহ শহীদদের জন্য দোয়া মোনাজাত করা হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্যায়ের ভার্চুয়াল আলোচনা সভায় পবিত্র কুরআন থেকে তেলোয়াত করা হয়। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের ওপর তথ্যচিত্র প্রদর্শন করা হয়।‌ এরপর রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রীর বাণী সমূহ পাঠ করে।

দিবসটি উপলক্ষে আলোচনা সভায় রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামানের উপস্থাপনায় ভার্চুয়াল সভায় প্রধান অতিথি হিসেবে যুক্ত হয়ে বক্তব্য দেন সাবেক শিল্প ও বাণিজ্যমন্ত্রী, তোফায়েল আহমেদ (এমপি) ড. আব্দুল মোমেন পররাষ্ট্রমন্ত্রী, আনা পারলিনী পরিচালক ইউনেস্কোর আঞ্চলিক কার্যালয় দোহা কাতার, অধ্যাপক ড.আবু মোহাম্মদ দোলোয়ার হোসেন, ইতিহাস বিভাগ এবং ডিন, কলা অনুষদ ঢাকা বিশ্ববিদ্যালয়।

এছাড়া বক্তব্য দেন- কাউন্সিলর ও দূতালয় প্রধান নিয়াজ মোর্শেদ, শ্রম কাউন্সিলর মোহাম্মদ আবুল হোসেন, কাউিন্সিলর পাসপোর্ট ও ভিসা সচিব মোহাম্মদ জহিরুল ইসলামসহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তা কর্মচারী কুয়েতে বাংলাদেশ কমিউনিটির নেতাকর্মী ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতারা সংযুক্ত হয়ে ছিলেন।

আরও পড়ুন- বঙ্গবন্ধুর ১০০ দুর্লভ ছবির প্রদর্শনী শুরু নিউ ইয়র্কে

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত