ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮ আপডেট : ২৭ মিনিট আগে

প্রকাশ : ১৭ এপ্রিল ২০২১, ১৫:২৫

প্রিন্ট

কারওয়ান বাজারে সৌদি প্রবাসীদের বিক্ষোভ

কারওয়ান বাজারে সৌদি প্রবাসীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর কারওয়ান বাজারের হোটেল সোনারগাঁওয়ে সৌদি এয়ারলাইন্সের অফিসের সামনে বিক্ষোভ করেছেন সৌদি প্রবাসী যাত্রীরা।

শনিবার সকাল ৮টা থেকেই সৌদি এয়ারলাইন্সের সামনে ভিড় করেন তারা। ফ্লাইটের তথ্য না পেয়ে কয়েক ঘণ্টা অপেক্ষার পর সড়ক অবরোধ করেন তারা। এসময় পুলিশ এসে বাঁশি বাজাতেই দৌঁড়াতে শুরু করেন তারা। যদিও এতে কোনো ধরনের সহিংসতার ঘটনা ঘটেনি। পরে পুলিশ তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়।

সৌদি প্রবাসীরা জানান, ১৭ এপ্রিল থেকে বিশেষ ফ্লাইট চালু হওয়ার খবর শুনে তারা লকডাউনের মধ্যে বিভিন্ন জেলা থেকে ঢাকা এসেছেন। তবে সৌদি এয়ারলাইন্সের প্রধান কার্যালয় বন্ধ থাকায় ফ্লাইট চলবে কি না সে বিষয়ে তারা কোনো তথ্য পাচ্ছেন না। এছাড়া ফোনেও দুই দিন থেকে সৌদি এয়ারলাইন্সের কারওয়ান বাজারের কারও সঙ্গে যোগাযোগ করতে পারেননি।

‘তাদের অনেকের টিকিট কাটা ছিল এবং সেদেশে কোয়ারেন্টিনের জন্য হোটেল বুকিং দেয়া ছিল। বেশিরভাগ প্রবাসীর নির্ধারিত সময়ে টিকিট কাটা থাকলেও সময় পার হয়ে গেছে, যেতে পারেননি। পরবর্তীতে তারা কীভাবে যাবেন এ বিষয়ে কোনো তথ্য না পেয়ে এবং সৌদি এয়ারলাইন্সের কারও সঙ্গে যোগাযোগ করতে না পেরে হতাশ হয়ে পড়েছেন।’

সৌদি প্রবাসীরা আরও জানান, অনেক শ্রমিকের আবার আকামার মেয়াদ শেষ হয়ে গেছে। লকডাউনে আন্তর্জাতিক রুটের ফ্লাইটও হঠাৎ বন্ধ হওয়ায় সরকারে পক্ষ থেকে সৌদি আরবসহ পাঁচটি দেশের প্রবাসীদের জন্য বিশেষ ফ্লাইট চালুর ঘোষণা আসলেও সৌদি এয়ারলাইন্স থেকে কোনো তথ্য না পেয়ে তারা অবস্থান নেন সেখানে।

বাংলাদেশ জার্নাল/কেএস/আরএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত