ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮ আপডেট : ১ মিনিট আগে

ব্রিটিশ-বাংলাদেশি স্কুলশিক্ষক খুন, প্রতিবাদে মৌন মিছিল

  প্রবাস ডেস্ক

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৬:২৮  
আপডেট :
 ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৬:৩২

ব্রিটিশ-বাংলাদেশি স্কুলশিক্ষক খুন, প্রতিবাদে মৌন মিছিল
প্রবাস ডেস্ক

যুক্তরাজ্যের দক্ষিণ লন্ডনে ব্রিটিশ-বাংলাদেশি তরুণী ও স্কুলশিক্ষিকা সাবিনা নেসা হত্যার প্রতিবাদে মৌন মিছিল করেছেন স্থানীয়রা। শুক্রবার রাতে হাজারো মানুষ মোমবাতি জ্বালিয়ে এ হত্যাকাণ্ডের প্রতিবাদ জানান।

এতে বাংলাদেশি কমিউনিটি, ব্রিটিশ কমিউনিটি, স্কুলের শিক্ষক-শিক্ষার্থী, স্থানীয় মেয়র-কাউন্সিলর ও পুলিশসহ ব্রিটেনের সর্বস্তরের মানুষ যোগ দেন।

সাবিনা নেসা লুইশাম রাশিগ্রিন প্রাইমারি স্কুলের শিক্ষিকা ছিলেন। গত ১৮ সেপ্টেম্বর সাউথ ইস্ট লন্ডনের কিডব্রুক এলাকার ক্যাটর পার্কে একটি কমিউনিটি সেন্টারেরর পাশে তার মৃতদেহ পাওয়া যায়।

এক বিবৃতিতে লন্ডন মেট্রোপলিটন পুলিশ জানায়, গত শুক্রবার স্থানীয় সময় রাত সাড়ে ৮টার দিকে দক্ষিণ লন্ডনের বাসা থেকে বেরিয়ে যান সাবিনা নেসা।

দেশটির গোয়েন্দাদের ধারণা, নেসা তার বাসা থেকে বেরিয়ে ক্যাটর পার্কের ভেতর দিয়ে পেগলার স্কয়ারের দিকে একটি পানশালার উদ্দেশে হাঁটছিলেন। ওই পানশালায় এক বন্ধুর সঙ্গে তার সাক্ষাতের পরিকল্পনা ছিল।

পুলিশের বিবৃতিতে বলা হয়েছে, পার্কের ভেতর দিয়ে যাওয়ার সময় তিনি খুন হয়ে থাকতে পারেন। আগের দিন রাতে বাসা থেকে বেরিয়ে গেলেও তার মরদেহ পাশের একটি কমিউনিটি সেন্টারের কাছে পাওয়া যায় গত শুক্রবার সকালে।

পুলিশ ঘটনার তদন্ত করছে। এ পর্যন্ত খুনি সন্দেহে ৪১ বছর বয়সী এক ব্যক্তিকে আটকের পর বন্ড সই নিয়ে ছেড়ে দেন। এরপর সিসিটিভির ফুটেজ দেখে ৩৮ বছরের একজনকে গ্রেপ্তার করেছে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত