ঢাকা, শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ৭ মিনিট আগে

প্রবাসীদের সমস্যা সমাধানে ট্রাইব্যুনাল গঠনের দাবি

  প্রবাস ডেস্ক

প্রকাশ : ১৭ অক্টোবর ২০২১, ০৬:২৫

প্রবাসীদের সমস্যা সমাধানে ট্রাইব্যুনাল গঠনের দাবি
ছবি সংগৃহীত
প্রবাস ডেস্ক

প্রবাসীদের বিভিন্ন সমস্যা দ্রুত সমাধানের লক্ষ্যে বিশেষ ট্রাইব্যুনাল গঠনের দাবি জানিয়েছেন মানবাধিকার ও পরিবেশবাদী সংগঠন হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) কেন্দ্রীয় সভাপতি অ্যাডভোকেট মনজিল মোরসেদ।

এইচআরপিবির এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনটির যুক্তরাষ্ট্র শাখা নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের বাংলাদেশ প্লাজায় এ সভার আয়োজন করে।

সংগঠনটির নিউইয়র্ক শাখার সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ আলি বাবুলের সভাপতিত্বে এটি অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভা পরিচালনা করেন হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশ (এইচআরপিবি) যুক্তরাষ্ট্র শাখার সহসভাপতি অ্যাডভোকেট ম. জাকির মিয়া।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মনজিল মোরসেদ বলেন, বিভিন্ন অপরাধ নিয়ন্ত্রণে বিচার দ্রুত সম্পন্ন করার জন্য যেভাবে বিশেষ ট্রাইব্যুনাল গঠন করা হয়েছে তেমনিভাবে প্রবাসীদের সম্পত্তি রক্ষাসহ অন্যান্য সমস্যা দ্রুত সমাধানের জন্য ট্রাইব্যুনাল গঠন করা প্রয়োজন।

সভায় আরও বক্তব্য রাখেন জেলা জজ (অব.) মুনির হোসাইন পাটোয়ারি, জেলা জজ (অব.) জাহাঙ্গীর হোসেন, খাইরুল বাসার, অ্যাডভোকেট আবদুর রশিদ, অ্যাডভোকেট সাইদ মাইনউদ্দিন, অ্যাডভোকেট নুর ফাতেমা, মুক্তিযোদ্বা অলতাফ হোসেন, মোবারক হোসেইন প্রমুখ।

সভা শেষে ম জাকির মিয়াকে সভাপতি ও এম রহমান কিবরিয়াকে সাধারণ সম্পাদক করে এইচআরপিবি নিউ ইয়র্ক শাখার নুতন কমিটি গঠন করা হয়।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত