ঢাকা, শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ৫১ মিনিট আগে

হার্ট অ্যাটাকে প্রাণ গেলো মালদ্বীপ প্রবাসী সেলিমের

  মোঃ আব্দুল্লাহ কাদের, মালদ্বীপ থেকে

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২২, ০১:৩৮  
আপডেট :
 ২৪ জানুয়ারি ২০২২, ০৪:০০

হার্ট অ্যাটাকে প্রাণ গেলো মালদ্বীপ প্রবাসী সেলিমের
ছবি- সংগৃহীত
মোঃ আব্দুল্লাহ কাদের, মালদ্বীপ থেকে

প্রবাসে বাংলাদেশিদের মৃত্যু অনেকটাই নিয়তিতে পরিণত হয়েছে। ভাগ্য বদলাতে দূর দেশে যান প্রবাসীরা। কিন্তু সবার ভাগ্য কি বদলায়! অনেকে যান সপ্ন পরিবর্তন এর আশায় শার্ট প্যান্ট পরে কিন্তু ফিরে আসেন কফিন বন্দি হয়ে নিথর দেহ নিয়ে। প্রবাসে বাংলাদেশিদের মৃত্যুর বড় একটি কারণ হতাশায় কর্মক্ষেত্রের দুর্ঘটনা, অন্য আরেকটি বড় কারণ হৃদরোগ বা হার্ট অ্যাটাক। মহামারী করোনাভাইরাস হানা দেবার পর বিপুল সংখ্যক বাংলাদেশি এ রোগে মারা গেছেন। তেমনই একজন মালদ্বীপ প্রবাসী মোঃ সেলিম ভূঁইয়া।

গত ১৮ই জানুয়ারী কর্মরত অবস্থায় হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন প্রবাসী সেলিম। বাসায় ফিরে গেলে তার অবস্থার অবনতি হয়। এরপর রুমে থাকা সহকর্মীদের সহযোগিতায় মালদ্বীপের হুলেমালে থ্রি-টপ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্মরত চিকিৎসক প্রাথমিক চেক-আপ শেষে তাকে মৃত ঘোষণা করেন।

বিগত পাঁচ বছরে ধরে অনিয়মিত ডকুমেন্টারি হয়ে দ্বীপরাষ্ট্রের হুলেমালে সিটিতে একটি খাবার রেস্তোরাঁয় কর্মরত ছিলেন তিনি।

মৃত সেলিম ভূঁইয়ার গ্রামের বাড়ি নারায়ণগঞ্জ জেলার সোনার গাঁ উপজেলার সেকেরহাট গ্রামে। মৃত সেলিম ভূঁইয়ার স্ত্রী এবং দুটি কন্যা সন্তান রয়েছে।

তার পারিবারিক অবস্থা তেমন সচ্ছলতা না-থাকার কারণে মালদ্বীপস্থ বাংলাদেশ হাইকমিশনার এবং প্রবাসীদের সহযোগিতায় লাশ দেশে পাঠানোর সার্বিক প্রচেষ্টা চলছে। বর্তমানে তার মৃতদেহ মালদ্বীপের মালে সিটির (IGMH) হাসপাতালের মর্গে আছে।

বাংলাদেশ জার্নাল/এমজে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত