ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ২ পৌষ ১৪২৫ অাপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০১৮, ১১:৫৭

প্রিন্ট

ঢাকা কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশন কানাডার আহ্বায়ক কমিটি

ঢাকা কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশন কানাডার আহ্বায়ক কমিটি
অনলাইন ডেস্ক

ঢাকা কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশন, কানাডার আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। শহীদ খন্দকার টুকু-কে আহ্বায়ক এবং মনির ইসলাম-কে সর্বসম্মতিক্রমে সদস্য সচিব করে গঠিত এ কমিটি আগামী ছয় মাসের মধ্যে সংগঠনের নির্বাচিত পরিচালনা কমিটি গঠনের লক্ষ্যে কাজ করবে।

বাংলাদেশের শীর্ষস্থানীয় এ শিক্ষা প্রতিষ্ঠানের প্রাক্তন ছাত্ররা রোববার টরন্টোতে মাজেদুল ইসলাম ভুঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত এক বিশেষ সভায় মিলিত হয়ে এসব সিদ্ধান্ত নেন।

জাহিদুল ইসলাম মোল্লা এবং আশরাফ সিদ্দিকি অন্তর্বর্তীকালীন এ কমিটির যুগ্ম-আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন। এছাড়া, ব্যারিস্টার আলমগীর হোসেন, মাজেদুল ইসলাম ভুঁইয়া, মোহাম্মদ তোহা এবং একেএম আনিসুজ্জামান গঠিত কমিটিতে উপদেষ্টা হিসেবে রয়েছেন।

সংগঠনটিকে গতিশীল করার লক্ষ্যে ঢাকা কলেজের প্রাক্তন ছাত্ররা সম্প্রতি একাধিক বৈঠকে মিলিত হন। গত ১১ নভেম্বরের সভায় সংগঠনটিকে পুনরুজ্জীবিত করার সিদ্ধান্ত নেয়া এবং ১৮ নভেম্বরের সভায় কানাডায় বসবাসরত কলেজের প্রাক্তন ছাত্রদের সদস্য করার কার্যক্রম গ্রহণ করা হয়।

সংগঠনকে এগিয়ে নিতে সম্ভাব্য সর্বোচ্চ সংখ্যক সদস্যের অংশগ্রহণের মাধ্যমে পরিচালনা কমিটি গঠনের তাগিদ দেয়া হয়েছে সভায়। সদস্য সংখ্যা বাড়ানোর পাশাপাশি দ্রুততম সময়ের মধ্যে পরিচালনা কমিটি গঠনের লক্ষ্যে সবার সহযোগিতা কামনা করেছেন উপস্থিত সদস্যরা।

সভায় ব্যারিস্টার আলমগীর হোসেনকে সংগঠনের খসড়া গঠনতন্ত্র প্রস্তুত করার দায়িত্ব দেয়া হয়েছে। তাকে সহায়তা করবেন ব্যারিস্টার সাকিব আলম। এ বিষয়ে আগামী ২৩ ডিসেম্বর সংগঠনের পরবর্তী সভায় বিস্তারিত আলোচনা করা হবে।

রোববারের সভায় বিভিন্ন ব্যাচের প্রাক্তন ছাত্রদের মধ্যে উপস্থিত ছিলেন কাজল বিল্লাহ, মোহাম্মদ খালেক, পিয়ার আহমেদ ভুঁইয়া, মুস্তাফা সরওয়ার-ই আলম, মনজুর মাহমুদ, আব্দুল মজিদ খান, খোন্দকার নুরে হাসান, মফিজুল ইসলাম হিরু, কাজী তৌহিদুল ইসলাম, মোহাম্মদ দোজা, রেজাউল হক, মোহাম্মদ জামান (জাহিদ), আহাদ ইসলাম, শেখ আশফাক মালিক, ফিরোজ আহমেদ খোকন, সাইদ রহমান, মাহবুবুর রহমান এবং মোহাম্মদ রোকনুজ্জামান।

সংগঠনটির কর্মকাণ্ডের তথ্য সবাইকে অবহিত করতে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) ঢাকা কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশন, কানাডা নামে একটি গ্রুপ সক্রিয় রয়েছে। বর্তমানে এ গ্রুপের সদস্য সংখ্যা প্রায় ১৬০ জন। সংগঠনের পক্ষ থেকে এ সংখ্যা দ্রুতই ২০০ ছাড়াবে বলে আশা প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য, ঢাকা কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশন, কানাডা ছয় বছর আগে গঠন করা হলেও দীর্ঘদিন সংগঠনটি নিষ্ক্রিয় ছিল। বাংলাদেশের অন্যতম পুরনো এ শিক্ষা প্রতিষ্ঠানটি ১৮৪১ সালে প্রতিষ্ঠিত হয়। বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে এ প্রতিষ্ঠানের ছাত্ররা।

সূত্র: বেঙ্গলি টাইমস

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close
close