ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬ আপডেট : ১২ মিনিট আগে English

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৪০

প্রিন্ট

প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাতে প্রস্তুত মিউনিখ

প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাতে প্রস্তুত মিউনিখ
ফাইল ফটো
ইতালি প্রতিনিধি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চতুর্থ বার দায়িত্ব নেওয়ার পর প্রথম বিদেশ সফর শুরু করতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জার্মানির মিউনিখে আন্তর্জাতিক নিরাপত্তা সম্মেলনে অংশ নিতে আগামী ১৪ ফেব্রুয়ারি জার্মানিতে আসার কথা রয়েছে তার।

প্রধানমন্ত্রীর এই সফরকে ঘিরে ইউরোপ প্রবাসী বাংলাদেশিদের মধ্যে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। জার্মান আওয়ামী লীগ তাকে নাগরিক সংবর্ধনা দিতে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে।

চতুর্থবারের মত বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হবার পর শেখ হাসিনা তার প্রথম বিদেশ সফরে ইউরোপ যাচ্ছেন। তার এই সফরকে কেন্দ্র করে জার্মান আওয়ামী লীগের সভাপতি বশিরুল আলম চৌধুরী (সাবু) এবং সাধারণ সম্পাদক শেখ বাদল আহম্মেদসহ দলের সকল সদস্য মিউনিখে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাতে ব্যাপক প্রস্তুতি নিচ্ছেন।

মিউনিখে নিরাপত্তা সম্মেলনে জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মের্কেলের সঙ্গে সাইডলাইনে বৈঠক হতে পারে শেখ হাসিনার।

জানা গেছে, নিরাপত্তা সম্মেলনে বিভিন্ন দেশের সরকার বা রাষ্ট্রপ্রধানসহ গুরুত্বপূর্ণ অতিথিরা আসবেন। তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ হওয়ার সম্ভবনা রয়েছে। সেখানে চলমান রোহিঙ্গা সঙ্কটের বিষয়টি তুলে ধরতে পারেন তিনি।

এদিকে দলীয় সভানেত্রীর এই সফরকে ঘিরে ইউরোপের বিভিন্ন দেশের নেতৃবৃন্দরাও প্রস্তুতি নিচ্ছেন।

ইতালি আওয়ামী লীগের সভাপতি হাজী মোঃ ইদ্রিস ফরাজী এবং সাধারন সম্পাদক হাসান ইকবাল বলেন, জননেত্রী শেখ হাসিনার এই সফরে আমরা তাকে শুভেচ্ছা জানাতে চাই। আমরা ইতালি আওয়ামী লীগের একটি বড় প্রতিনিধি দল মিউনিখ যাবো।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪ ফেব্রুয়ারি জার্মানি আসবেন এবং এর পরদিন প্রবাসী বাংলাদেশিরা তাকে সংবর্ধনা দেবে। এই সফর শেষে আগামী ১৬ বা ১৭ ফেব্রুয়ারি সকালে দেশে ফেরার কথা রয়েছে তার।

জার্মানি শাখার সাধারণ সম্পাদক শেখ বাদল আহম্মেদ জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা জানাতে ইউরোপীয় আওয়ামী লীগ, জার্মান আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, বঙ্গবন্ধু ফাউন্ডেশনসহ ইউরোপের সকল অঙ্গ সংগঠনের প্রবাসী নেতাকর্মীদের উপস্থিতি একান্ত কামনা করছি ।

এদিকে শেখ হাসিনাকে অভ্যর্থনা জানাতে ইউরোপের বিভিন্ন দেশ থেকে আওয়ামী লীগ নেতা-কর্মীরা মিউনিখ যাবেন বলে জানা গেছে।

সুইডেন আওয়ামী লীগের নেতারাও ইউরোপ সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুষ্ঠানে এসে যোগ দেবেন। সুইডেন আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আবিদ খানের নেতৃত্বে সুইডেন আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল আগামী ১৪ ফেব্রুয়ারি মিউনিখ যাবে।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close