ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

শুধু গান নয়, ব্যান্ডের যন্ত্রপাতিও চুরি করেছিলেন নোবেল

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২১ ডিসেম্বর ২০১৯, ১৭:৫২

ব্যান্ডের যন্ত্রপাতিও চুরি করেছিলেন নোবেল

ক্যারিয়ারের শুরুর দিক থেকেই আলোচনার চেয়ে বেশি সমালোচিত হয়েছেন মাঈনুল আহসান নোবেল। সম্প্রতি গান চুরির পাশাপাশি ব্যান্ডের যন্ত্রপাতি চুরির অভিযোগ উঠেছে নোবেলের বিরুদ্ধে। নোবেলের বিরুদ্ধে যন্ত্রপাতি চুরির অভিযোগ তুলেছেন ‘অ্যাবাউট ডার্ক’ ব্যান্ডদলের গিটারিস্ট ও প্রতিষ্ঠাতা সদস্য এরফান আহমেদ পূর্ণ। এছাড়াও সম্প্রতি প্রকাশিত নোবেলের ‘দেশ’ শিরোনামের গানটিও চুরি করা বলে অভিযোগ তুলেছেন তিনি।

অথচ গত বুধবার (১৮ ডিসেম্বর) রাতে নিজের (নোবেল) ভেরিফাইড ফেসবুক পেজ ও ইউটিউবে ‘দেশ’ শিরোনামের একটি গান প্রকাশ করেন নোবেল। যেখানে গানটির কথা ও সুর নিজের বলে দাবি করেন তিনি।

এরপরই নোবেলের এই গানটির বিরুদ্ধে চুরির অভিযোগ তোলেন ব্যান্ডদল ‘অ্যাবাউট ডার্ক’। ফেসবুকে ব্যান্ডদলটির গিটারিস্ট ও গানটির লেখক নাসির উল্লাহর এক অভিযোগের প্রেক্ষিতে পরদিনই ফেসবুক পেজ ও ইউটিউব থেকে গানটি সরিয়ে ফেলেন নোবেল।

নোবেলের বিরুদ্ধে গান চুরির অভিযোগ প্রসঙ্গে ‘অ্যাবাউট ডার্ক’ ব্যান্ডদলের গিটারিস্ট ও প্রতিষ্ঠাতা সদস্য এরফান আহমেদ পূর্ণ বলেন, ‘২০১৬ সালে ‘অ্যাবাউট ডার্ক’ প্রতিষ্ঠিত হয়। গান প্রকাশের শেষ সময়ে নোবেল আমাদের ব্যান্ডে যোগ দেয়। তবে ব্যান্ডের বিভিন্ন যন্ত্রপাতি আত্মসাৎ এর অভিযোগে তাকে ব্যান্ড থেকে কিছুদিন পরই বের করে দেওয়া হয়। সম্প্রতি নোবেল যে গানটি নিজের বলে প্রকাশ করেছিলো গানটি ২০০৫ সালে নাসির উল্লাহ ভাইয়ের লেখা। ২০১৬ সালে গানটিতে দুইটি লাইন সংযোজন করে নোবেল। তবে তাকে দল থেকে বের করে দেওয়ার পর আমরা নোবেলের ওই দুই লাইন বাদ দিয়ে গানটি নতুন করে ‘তুমি’ শিরোনামে চলতি বছরের ফেব্রুয়ারিতে প্রকাশ করেছি। এক বছর আগেও নোবেল এই গানটি নিজের দাবি করে প্রকাশ করেছিল। তবে আলোচনার মুখে সে সময়ও গানটি সরিয়ে নিতে বাধ্য হয় সে। আর এবার যে গানটি নোবেল প্রকাশ করেছে সেটা আমাদের গান প্রকাশের আগে প্রাকটিস করা গানের রেকর্ড ভার্সনটা।’

পূর্ণ আরো বলেন, ‘আমরা তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছি। কিন্তু সে আমাদের সঙ্গে যোগাযোগ করতে চায় না। এমনকি আমরা চুরির অভিযোগ তোলার পর নাসির উল্লাহ ভাইয়ের ফেসবুক আইডি সংগঠিত একটি দল দিয়ে বন্ধ করে দিয়েছে সে।’

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত