ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

‘নতুন বছরে কণ্ঠশিল্পী রাব্বির চমক’

  পাবনা প্রতিনিধি

প্রকাশ : ০৫ জানুয়ারি ২০২০, ১১:২৭  
আপডেট :
 ০৫ জানুয়ারি ২০২০, ১১:৩৮

‘আমি তো ভালা না ভালা লইয়াই থাইকো’- শ্রোতাপ্রিয় এই গানটি যার কণ্ঠে ভাইরাল হয়েছিল তিনি কামরুজ্জামান রাব্বি। এই সময়ের জনপ্রিয় সঙ্গীতশিল্পী রাব্বি একের পর এক ভক্তদের উপহার দিচ্ছেন নতুন নতুন গান। নতুন নতুন রূপে নিজেকে উপস্থাপন করছেন ভক্তদের সামনে। নতুন বছরের শুরুতেই রাব্বি তার শ্রোতাদের সামনে ‘দীনের নবী’ শিরোনামে একটি সুফি গান নিয়ে হাজির হচ্ছেন।

রাব্বি’র নিজের ইউটিউব চ্যানেলে গানটির মিউজিক ভিডিও প্রকাশ হবে। ‘দীনের নবী নূরের ছবি তুমিই পারের কাণ্ডারি/খুলে দাও দ্বার করো মোওে পার/আমি যে তোমার উম্মত গোনাগার’-এমনই কথায় গানটি লিখেছেন এই সময়ের প্রতিশ্রুতিশীল গীতিকার আলাউল হোসেন এবং সুর করেছেন ফেরদৌস তপন। গানটির সংগীত আয়োজন করেছেন তমাল হাসান। পাবনার বেড়া উপজেলার নগরবাড়ি ঘাটে যমুনা নদীতে ও পাশের কয়েকটি লোকেশনে মিউজিক ভিডিওটির দৃশ্যধারণ করা হয়। রাব্বিসহ ৯ জন মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন।

গানটি প্রসঙ্গে কামরুজ্জামান রাব্বি বলেন, নতুন নতুন গানে কাজ করছি বেশ ভালো লাগছে। যে গানটি বছরের শুরুতেই আমার ভক্ত শ্রোতাদের উপহার দিতে যাচ্ছি, এর কথা ও সুর অসাধারণ। গানটি সুফি ঘরানার নবীপ্রেমের গান। অবশ্যই গানটি নিয়ে খুব আশাবাদী আমি। সুফি গান যারা ভালোবাসেন তাদের মন ছুঁয়ে যাবে আশা করি।

রাব্বি আরো বলেন, সুফি গান নিয়ে আরও কাজ করার ইচ্ছে আছে। সুফি গানের প্রচুর ভক্ত আছে, কিন্তু সে তুলনায় আমাদের দেশে আধুনিক সুফি গান খুবই কম তৈরি হচ্ছে। সবার ইতিবাচক সাড়া পেলে অবশ্যই আরও বড় পরিসরে কাজ করবো ইনশাআল্লাহ। গীতিকার আলাউল হোসেন বলেন, সুফী গানের প্রতি আমার ভীষণ রকমের দুর্বলতা রয়েছে। এর আগেও আমার লেখা গানে রাব্বি কণ্ঠ দিয়েছিল। রাব্বি’র কণ্ঠে আমি ভিন্ন ধরণের বৈচিত্র্য লক্ষ্য করি। বস্তুত রাব্বি’র জন্যই গানটি লিখেছি। আশা করছি গানটি শ্রােতাদের মন জয় করতে পারবে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত