ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

পাবনায় সুচিত্রা সেনের প্রয়াণ দিবস পালিত

  পাবনা প্রতিনিধি

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২০, ০২:০৩

পাবনায় সুচিত্রা সেনের প্রয়াণ দিবস পালিত

কিংবদন্তী অভিনেত্রী ও পাবনার সন্তান সুচিত্রা সেনের ৬ষ্ঠ প্রয়াণ দিবস পাবনায় নানা আয়োজনে পালিত হয়েছে।

শুক্রবার জেলা প্রশাসনের আয়োজনে সুচিত্রা সেনের পৈত্রিক বাড়িতে সুচিত্রা সেনের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন জেলা প্রশাসকসহ সংস্কৃতিকর্মীরা। এরপর সুচিত্রা সেনের স্মরণে র‌্যালি শুরু হয়ে পাবনা টাউন গার্লস স্কুলে গিয়ে শেষ হয়। র‌্যালিতে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কবীর মাহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক শাহেদ পারভেজ, সংস্কৃতিকর্মী ও বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

এদিকে দুপুরে পাবনা প্রেসক্লাবে সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের আয়োজনে স্মরণ সভা অনুষ্ঠিত হয়। সভায় সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের সভাপতি এম সাইদুল হক চুন্নুর সভাপতিত্বে প্রধান অতিধি হিসেবে উপস্থিত ছিলেন ভারতীয় দূতাবাসের (রাজশাহী) সহকারি হাই কমিশনার সঞ্জীব কুমার ভাট্টি।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন কলকাতার সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের আহবায়ক দেবারতী ভট্টাচার্য, উপস্থাপক শামীম চৌধুরী, অতিরিক্তি পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস (পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার), পাবনা প্রেসক্লাবের সভাপতি প্রফেসর শিবজিত নাগ, সিনিয়র সহ-সভাপতি আখতারুজ্জামান আখতার, প্রেসক্লাবের সাধারন সম্পাদক আঁখিনূর ইসলাম রেমন, সুচিত্রা সেন স্মৃতি উদযাপন পরিষদের সহ-সভাপতি রাম দুলাল ভৌমিক, সাধারণ সম্পাদক নরেশ মধু , রাজিউর রহমান রুমি, জেলা যুবলীগের আহবায়ক আলী মর্তুজা বিশ্বাস সনি প্রমুখ।

সভায় বক্তারা বলেন, সুচিত্রা সেন অভিনয় শিখে অভিনয় করতে আসেন নি। তিনি ছিলেন সাধারণের মধ্যে অসাধারণ একজন অভিনেত্রী। তার চলাফেরায় প্রতিটি অঙ্গ যেন কথা বলতো। কথা না বলেও যে অভিনয় করা যায় সুচিত্রা সেন সেটি প্রমাণ করে গেছেন। তিনি তার অভিনয় দিয়ে আজ দর্শক হৃদয়ে অম্লান হয়ে আছেন। তার স্মৃতি রক্ষায় সুচিত্রার পৈত্রিক বাড়িতে স্মৃতি সংগ্রহশালার কাজ দ্রুত শেষ করার দাবি জানান তারা।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত